বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
168 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
হিজরাদেরকে কি ইবাদত করতে হবে? তারা যদি জান্নাতী হয়, তাহলে জান্নাতে কোন লিঙ্গে অবস্থান করবে?

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (6,445 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

“আসমানসমূহ ও যমীনের রাজত্ব আল্লাহরই। তিনি যা চান সৃষ্টি করেন। তিনি যাকে ইচ্ছা কন্যা সন্তান দান করেন এবং যাকে ইচ্ছা পুত্র সন্তান দান করেন।” (সুরা আশ-শুরা, আয়াত নং ৪৯)

আল্লাহর সৃষ্টির মধ্যে তথাকথিত হিজড়া ও বিদ্যমান। তবে, ইসলামে হিজড়া বলতে কিছু নেই। এদেরকে ইসলাম মানবসন্তান হিসেবে আখ্যায়িত করা হয়েছে এবং মানবসন্তানদের মধ্য থেকে তাদের বিধান দেওয়া রয়েছে ইসলামে। আর, আল্লাহ তায়ালা মানুষ ও জিনকে সৃষ্টি করেছেন তার ইবাদতের জন্য। পবিত্র কোরআনে আল্লাহ তায়ালা বলেনঃ “আমি সৃষ্টি করেছি জ্বীন এবং মানুষকে এ জন্য যে, তারা আমারই ইবাদত করবে।” (সুরা জারিয়াত, আয়াত নং ৫৬)

আল্লাহ তায়ালা আরো বলেনঃ “তিনিই মাতৃগর্ভে তোমাদেরকে আকৃতি দান করেন যেভাবে তিনি চান। তিনি ছাড়া কোন (সত্য) ইলাহ নেই, আর তিনিই পরাক্রমশালী ও প্রজ্ঞাময়।” (সুরা ইমরান, আয়াত নং ৬)

তথাকথিত হিজড়া জাতি ও জান্নাতে প্রবেশ করবে, এতে কোনো সন্দেহ নেই। কেননা, আল্লাহ তায়ালা কারোর বাইরের আকার-আকৃতি দেখেন না। বরং, তিনি সকলের অন্তরটাকে ভালোভাবে পর্যবেক্ষণ করেন। “আবূ হুরাইরাহ আব্দুর রহমান ইবনু সাখর (রাঃ) হতে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ (সঃ) বলেছেন, ‘নিশ্চয় আল্লাহ তায়ালা তোমাদের দেহ এবং তোমাদের বাহিরের কোনো আকার-আকৃতি দেখেন না, বরং তিনি তোমাদের অন্তর ও আমল দেখেন।’’ (রিয়াদুস সলেহিন, হাদীস নং ৮)

জনাব! হিজড়াদের ক্ষেত্রে বিধান হল - তাদেরকে নারী বা পুরুষের যে কোন একটি ক্যাটাগরিতে ফেলতে হবে। রাসূল (সঃ) এ ব্যাপারে একটি মূলনীতি নির্ধারণ করে দিয়েছেন। সেটা হলোঃ দেখতে হবে হিজড়ার পেশাব করার অঙ্গটি কেমন? সে কি পুরুষদের গোপনাঙ্গ দিয়ে পেশাব করে? নাকি নারীদের মত গোপনাঙ্গ দিয়ে পেশাব করে? গোপনাঙ্গ যদি পুরুষালী হয়, তাহলে পুরুষ। আর যদি নারীর মত হয়, তাহলে নারীদের অন্তর্ভুক্ত। তবে জান্নাতে তারা কোন অবস্থায় প্রবেশ করবে, এটা একমাত্র আল্লাহ তায়ালাই ভালো জানেন। 

করেছেন (2,763 পয়েন্ট)
ধন্যবাদ...সুন্দর একটি বিষয়ে জানতে পারলাম।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 জানুয়ারি 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন aminulbpm (23 পয়েন্ট)
2 টি উত্তর
17 অক্টোবর 2018 "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন মো: হাশেম আলী দেওয়ান (20 পয়েন্ট)

342,814 টি প্রশ্ন

435,891 টি উত্তর

136,350 টি মন্তব্য

184,723 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...