বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
77 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (4,430 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (344 পয়েন্ট)
লেখক কথাটি নিজেকে বলেছেন।মাটির কবরকে ঘর বলা হয়েছে।যেখানে আমাদের মৃত্যুর পর থাকতে হবে কিয়ামত পর্যন্ত,অর্থাৎ হাশরের আগ পর্যন্ত।দুনিয়ার ক্ষনস্থায়ী জীবনে মানুষযে এত বড় দালান কোঠা তৈরি করছে,লেখক বলছেন এর কি দরকার।দুনিয়াতে যা কিছু আছে সব স্থায়ি শুধু তুমি ছাড়া।তাই তোমার কোনো দরকার নেই দালানের।
0 টি পছন্দ
করেছেন (5,975 পয়েন্ট)

একদিন এই পৃথিবীর সব কিছু ত্যাগ করে চলে যেতে হবে মাটির ছোট্ট একটি ঘড়ে। যেখানে থাকবে না কোন ধন সম্পদ। থাকবেনা নিজের বলতে কিছুই। থাকবে সেই ছোট্ট ঘড় আর থাকবে আমাদের কাপড় যা হলো সাদা  কাপড়।


ছোট ঘড়ে যেহেতু থাকতেই হবে তাহলে আমরা বড় ঘড় বানিয়ে কি করন? কি হবে এত বড় ঘড় দিয়ে? সেই থাকতে তো হবে সেই ছোট্ট ঘড়েই।


ধনসম্পদ বাড়ী ঘর তো পৃথিবীতেই কাজ করে।  সেদিন লাগবেনা কাজে দালান ঘড়, লাগবেনা কাজে বড় বড় অট্টালিকা।  সেদিন থাকবে ছোট্ট একটা মাটির ঘড়। তাহলে এমন ঘড় বানিয়ে লাভ কী? 


এগুলোই বুঝিয়েছেন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,939 টি প্রশ্ন

402,501 টি উত্তর

123,637 টি মন্তব্য

173,340 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...