বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
41 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (4,798 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
সড়ক দুর্ঘটনার মূল কারণ হল চালকদের বেপরোয়া গতিতে যানবাহন চালানো এবং জনগণের অসর্তকতার সাথে রাস্তা পারাপার। এটা থেকে প্রতিকার ও প্রতিরোধ পেতে হলে চালকদের নির্দিষ্ট গতিতে যানবাহন চালানো উচিৎ , জনগণ এর সাবধানতার সাথে রাস্তা পার হওয়া এবং ফুটওভারব্রিজ ব্যবহার করার নির্দেশ কঠোরভাবে দেয়া উচিৎ।  এছাড়া চালকদের মদ্যপ অবস্থায় যানবাহন না চালাতে কঠোর নিয়ম করা উচিৎ এবং নিয়ম না মানলে কঠোর শাস্তির ব্যবস্থা করে উচিৎ।
0 টি পছন্দ
করেছেন (344 পয়েন্ট)
সড়ক দুর্ঘটনা হওয়ার কারণগুলো হলঃ- অবৈধ লাইসেন্সবিহীন গাড়ী চলাচল, রাস্তায় ছোট ছোট গাড়ি চলাচল,ট্রাফিক আইন না মানা আরো ইত্যাদি কারণে এসব দুর্ঘটনা হয়ে থাকে।।।

প্রতিরোধঃ- রাস্তায় লাইসেন্স বিহীন গাড়ি চলাচলে সচেতনা বৃদ্ধি করা,ছোট ছোট গাড়ি যেমনঃ- রিকশা, টমটম চলতে না দেওয়া,ট্রাফিক আইনে মেনে চলাতে সাধারণ জনগণকে সচেতন করা আরো বিভিন্ন প্রদক্ষেপ নিয়ে জনসচেতনতা বৃদ্ধি করলে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব।।।           

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
2 টি উত্তর

321,674 টি প্রশ্ন

411,971 টি উত্তর

127,569 টি মন্তব্য

177,288 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...