বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
347 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (1,366 পয়েন্ট)
সজ্ঞাসহ উত্তর দিন।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,329 পয়েন্ট)
সাধারণত জ্ঞান বলতে কোন বিষয় সম্পর্কে তাত্ত্বিক ও ব্যবহারিক শিক্ষা থাকাকে বুঝায়। এটা বহিঃপ্রকাশ ধরনের হতে পারে আবার বহিঃপ্রকাশ ধরনের নাও হতে পারে।যেমন:আমরা বাঁচতে চাই ৷ এইটাই প্রবণতা ৷ এই প্রবণতাকে বোঝার নামই জ্ঞান ৷আবার যেমন, করলা একটি সবজি যার স্বাদ তেতো, রং সবুজ। এগুলো হলো তথ্য। কিন্তু তথ্যটিকে আমি কীভাবে কাজে লাগাব সেই বিবেচনার নাম হলো জ্ঞান।
0 টি পছন্দ
করেছেন (5,791 পয়েন্ট)

জ্ঞান এক কথায় হল পরিচিতি থাকা, কোন কিছু সম্পর্কে বা কারো বিষয়ে জেনে থাকা বা বুঝে থাকা, হতে পারে কোন কিছুর প্রকৃত অবস্থা, তথ্য, বিবরণ, বা গুনাবলী সম্পর্কে জ্ঞান থাকা, যেটি অর্জিত হয়েছে উপলব্ধির মাধ্যমেঅনুসন্ধানের মাধ্যমে বা শিক্ষা গ্রহণের ফলে অভিজ্ঞ হওয়ায় বা পড়াশুনা করে।


তথ্যসূত্র

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
06 এপ্রিল "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন jafar khan (11 পয়েন্ট)

342,727 টি প্রশ্ন

435,819 টি উত্তর

136,302 টি মন্তব্য

184,700 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...