বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
110 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
আমার মুখে কিছু ব্রন হয়ে ছিল এখন কাল দাগ হয়ে গেছে এখন আমি betnovate n cream, বেবহার করছি সাথে ঘরওয়া  পদ্ধতি বেবহার করলে কি কন সমস্যা হবে?   
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর দেওয়া হয়েছে।

7 উত্তর

0 টি পছন্দ
করেছেন (428 পয়েন্ট)
ব্রুনের দাগ উঠাতে কার্যকরি কিছু টিপসঃ ১/ লেবুর রস ২/শশার রস ব্যাবহার করুন
0 টি পছন্দ
করেছেন (2,167 পয়েন্ট)
আপনি আপনার মুখের ব্রনের কালো দাগ দূর করতে

দিনে একবার ডাবের পানি দিয়ে মুখ ধৌত করুন।

ডাবের লেপা দিয়ে মুখে মৃদু ভাবে ঘষুন।

তারপর

১০ থেকে ১৫ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এভাবে ১ সপ্তাহ মুখ ধৌত করলে মুখের সব দাগ চলে যাবে।

ইনশাআল্লাহ 
0 টি পছন্দ
করেছেন (5,879 পয়েন্ট)
আপনি এলোভেরার জেল ব্যবহার করুন। এটি ব্রণের দাগ কমাতে খুব ভাল কাজ দেয়। এছাড়া ব্রণের জায়গায় বরফ থেরাপি করুন। এছাড়া এলার্জি না থাকলে লেবু এবং গোলাপজল পেস্ট করে লাগান । খুব ভাল ফল পাবেন।
0 টি পছন্দ
করেছেন (4,406 পয়েন্ট)
হ্যা, আপনি ঘরোয়া উপায় ব্যবহার করতে পারেন -
    ▪ ১. ব্রনের দাগ দূর করতে মধু একটি কার্যকারি উপাদান। রাতে ঘুমানোর আগে মুখ ভালো করে ধুয়ে মধু লাগান। সারারাত তা রেখে সকালে ঘুম থেকে উঠে তা ধুয়ে ফেলুন। সাথে গোলাপজল মিশিয়ে নিতে,পারেন।
    ▪ ২. মধুর সাথে দারুচিনি গুঁড়া মিশিয়ে শুধুমাত্র দাগের উপর লাগিয়ে ১ ঘণ্টা পর ধুয়ে ফেলুন। চাইলে সারারাতও রাখতে পারেন। দেখবেন কিছুদিনের মধ্যেই আপনার ব্রণের মুখের দাগ দূর হয়ে গেছে।
    ▪ ৩. ২-৩ টি এস্পিরিন ট্যাবলেট এর সাথে ২ চামচ মধু ও ২-৩ ফোঁটা পানি মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন।
    ▪ ৪. ২ টেবিল চামচ বেকিং সোডা ও সামান্য পানি একসাথে মিশিয়ে মুখে ২-৩ মিনিট ঘষুন এবং শুকানোর জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন। সপ্তাহে অন্তত দু'দিন এটি ব্যাবহার করুন, ভালো ফল পাবেন।
    ▪ ‌‌৫. দিনে দুইবার অ্যালোভেরা জেল মুখে লাগান এবং ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি শুধুমাত্র ব্রণের দাগই দূর করবে না, বরং আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে এবং টানটান হবে।
    0 টি পছন্দ
    করেছেন (1,838 পয়েন্ট)
    আপনি "boro+"ব্যবহার করুণ আশাকরি এতে ভালো কাজ হবে। ব্রনের দাগের জন্য এবং ত্বকের জন্য।
    0 টি পছন্দ
    করেছেন (1,686 পয়েন্ট)

    আপনি মেলাট্রিন ক্রিমটি ব্যবহার করতে পারেন। 

    –1 টি পছন্দ
    করেছেন (47 পয়েন্ট)
    betnovate n crime ব্যবহার করতে পারেন সেটাতে কোন সমস্য নাই, ঘরওয়া যে পদ্ধতি ব্যবহার হার করছেন সেটাতে সমস্যা হতে পারে, তাই সেটা না করাই ভালো..    
    টি উত্তর

    সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

    294,027 টি প্রশ্ন

    380,643 টি উত্তর

    115,079 টি মন্তব্য

    161,473 জন নিবন্ধিত সদস্য

    বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
    ...