বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
91 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (6 পয়েন্ট)
আসলে আমার শরীর গসলের পরেও। এমনকি পারফিউম দেওয়ার কিছুক্ষন পরেও গন্ধ করে, যার কারনে লোকজন নানা কথা বলে, আপনাদের জানা থাকলে দয়া করে সমাধান দিয়ে যান।আমার অনেক উপকার হয়।।

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,879 পয়েন্ট)
আপনি আপনার বগল বা গোপন স্থান গুলি পরিষ্কার রাখুন। এছাড়া পানির সাথে একটু ভিনেগার বা ডেটল অথবা স্যাভলন মিশিয়ে নিন। বাথরুমের বড় মগের এক মগ পানিতে ১ চা চামচ পরিমাণ দিলেই হবে। এবার তুলো বা পরিষ্কার কাপড় এই মিশ্রণে ভিজিয়ে বেশি দুর্গন্ধ হওয়া স্থানগুলো মুছে নিন। যেমন- বগল, শরীরের ভাঁজ, গোপন স্থান, ঘাড়, গোলা, হাঁটুর পেছন ইত্যাদি। এটি করলে ভাল ফল পাবেন।এছাড়া এক আউন্স পানিতে দুই ফোঁটা এসেন্সিয়াল ওয়েল মিশিয়ে একটি পরিষ্কার স্প্রে-বোতলে ভরে নিন এবং ডিওডোরেন্ট হিসেবে ব্যবহার করুন। এটিও আপনার শরীরের দুর্গন্ধ দূর করবে। এছাড়া ঘামের কাপড় বেশিক্ষণ গায়ে রাখবেন না।
0 টি পছন্দ
করেছেন (4 পয়েন্ট)
আপনি লাইটবই সাবান দিয়ে প্রতিদিন গোছল করুন।এবং একটু পানি নি পাতিলে রাখেন এবং পানিতে নিম পাতা গরম করুন পানি গরম হলে ঠান্ডা করুন এবং গোছলের পানিতে ঢেলে গোছল করুন।এই কাজটি ১ মাস করলে আশা করি কাজ হবে।
0 টি পছন্দ
করেছেন (4,406 পয়েন্ট)

আপনি হালকা পাতলা জামা কাপড় পড়ুন৷ ঘেমে যাওয়া কাপড়ে বেশিক্ষণ থাকবেন না। শরীর সব সময় পরিষ্কার রাখুন। হালকা গরম পানিতে স্নান করুন। এছাড়া আপনি নিম্নোক্ত কিছু কাজ করুন -
    - ▪ একটি লেবুকে দুভাগে ভাগ করে ফেলুন। এক অংশ দিয়ে বগলের নিচে ঘষুন। কিছুক্ষণ অপেক্ষা করুন। এরপর গোসল করে নিন বা ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করুন। যত দিন পর্যন্ত ঘামের দুর্গন্ধ পুরো পুরি না দূর হয়।

    - ▪ টমেটোর অ্যান্টিস্পেটিক উপাদানসমূহ ব্যাকটেরিয়াকে মেরে ফেলে ফলে ঘাম থেকে আর দুর্গন্ধ সৃষ্টি হতে পারে না। ৭-৮ টি টমেটোর রস বের করে নিন। এবার এক বালতি পানিতে টমেটোর রস দিয়ে দিন। এই পানি দিয়ে গোসল করুন। এটি প্রতিদিন করুন। কিছুদিনের মধ্যে দুর্গন্ধ হওয়া বন্ধ হয়ে যাবে।

    - ▪ ১ টেবিল চামচ বেকিং সোডা এবং লেবুর রস মিশিয়ে নিন। এটি বগলে, শরীরে, শরীরের ভাঁজ, ঘাড় ও গলায় লাগান। কিছুক্ষণ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন একবার করুন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,027 টি প্রশ্ন

380,643 টি উত্তর

115,079 টি মন্তব্য

161,473 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...