বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
48 জন দেখেছেন
"জাতীয় বিশ্ববিদ্যালয়" বিভাগে করেছেন (45 পয়েন্ট)
আমি ধুনট কলেজে অনার্সে ভর্তি হতে চাই।এ কলেজে চারটি সাবজেক্ট অনার্স খুলছে।সেগুলো হলো সমাজবিজ্ঞান,রাষ্টবিজ্ঞান,ব্যবস্থাপনা,ইসলামের ইতিহাস।আচ্ছা ভর্তি হওয়ার সময় এগুলো সব সাবজেক্ট চয়েজ দিতে হবে না কি আমি যদি দুইটি বা একটি দেই তাহলে কি হবে।আর কোন সাবজেক্ট কম পড়া লাগবে।রাষ্টবিজ্ঞান পড়ে ব্যংকে চাকরি হয়।রাষ্টবিজ্ঞান সহজ না কঠিন।বইয়ের নাম বলবেন।বিস্তারিত বল্লে আমার সুবিধা হতো।

আপনারা যে যে পারেন সবাই উত্তর দেওয়ার চেষ্টা করবেন।আপনাদের উত্তরের অপেক্ষায় রইলাম।লাইন টু লাইন উত্তর দিবেন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,564 পয়েন্ট)
বর্তমানে অনলাইনে সবকিছু নিয়ন্ত্রন করা হয়। তাই অাপনি কোন কলেজ পড়বেন সেটাও অনলাইনে নিয়ন্ত্রন করা হবে। অাপনার প্রশ্ন অনুযায়ী অাপনি ধুনট কলেজে অনার্সে ভর্তি হতে চাচ্ছেন। সেক্ষেত্রে অাপনাকে প্রথমে ঐ কলেজের নির্দিষ্ট ওয়েব সাইটে রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে লগিন করতে হবে। এরপর অাপনার রেজাল্ট অনুযায়ী একটি, দুইটি বা চারটি সাবজেক্টেই অাসতে পারে। অর্থাৎ যে কয়টি সাবজেক্ট অাসবে সেগুলোর সবকটিই চয়েজ দিতে পারেন। অাবার একটিও দিতে পারেন। এক্ষেত্রে বেশি করে সাবজেক্ট চয়েজ দেওয়াই ভালো হবে। এতে অাপনার ঐ কলেজে চান্স পাওয়ার নিশ্চয়তা বাড়বে। কারণ চয়েজ দেওয়ার পর তারা যাচাই করে দেখবে যে অাপনি ঐ সকল সাব্জেক্টের কোনটির জন্য যোগ্য।

রাষ্ট্রবিজ্ঞান সাবজেক্ট অনেক সহজ এবং ডিমেন্ডফুল সাবজেক্ট। অামারও কাছে অনেক ভালো লাগে।
অার অাপনি কি চাকরি করবেন এটা সাবজেক্টে সামান্য ফ্যাক্ট থাকলেও বর্তমানে তা কোন কাজে অাসে না। কারণ বর্তমানে চাকরির পরিক্ষায় টিকার মাধ্যমে চাকরি করা যায়। তাই অাপনি রাষ্ট্রবিজ্ঞান পড়েও ব্যাংকের চাকরি করতে পারবেন। যদিও এটা ব্যাংকের সাব্জেক্ট নয়।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,027 টি প্রশ্ন

380,643 টি উত্তর

115,079 টি মন্তব্য

161,473 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...