বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
273 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (13,684 পয়েন্ট)

  আপনার মাসিক ২ মাস থেকে বন্ধ আর প্রেগন্যান্সি টেস্ট এ নেগেটিভ অর্থাৎ আপনি প্রেগন্যান্ট নন এবং আপনার অনিয়মিত মাসিকের কারনে ২ মাস হতে মাসিক হচ্ছে না।এছাড়াও  অনিয়মিত মাসিকে সমস্যা  হলে  প্রতিমাসে নিয়মিত মাসিক হয় না। এক মাসে রক্তপাত হলে হয়তো আরেক মাসে হয় না। অনেকের ক্ষেত্রে ২/৩ মাস পরপর হয়ে থাকে। মাসিকে রক্তপাত  বেশি দিন ধরে হয়। কখনো অল্প রক্তপাত হয় আবার কখনোও বেশি হয় । 

 

পরামর্শ :- আপনাকে নিয়মিত টক জাতীয় ফল বিশেষ করে তেঁতুল মাসিক নিয়মিত করতে সাহায্য করে থাকে। ইত্যাদি টকের আচার খেতে পারেন নিয়মিত ৩/৪ মাস দিনে ২/৩ বার করে।

  1. আপনার শরীরের ওজন সবসময় নিয়ন্ত্রণে রাখতে হবে।
  2. আপনাকে মানসিক চাপ মুক্ত থাকার চেষ্টা করতে হবে।
  3. পুষ্টিকর ও স্বাস্থ্যকর খাবার খেতে হবে।
  4. আয়রন জাতীয় খাবার খেতে হবে যাতে শরীরে পরিমিত পরিমাণে রক্ত থাকে এছাড়াও আয়রন সাপ্লিমেন্ট খেতে হবে ।
নিয়মিত ব্যয়াম করতে হবে লং ঝাপ, লং দৌড়নো, বা নিত্য দেওয়া ইত্যাদি ভাবে শরীরির চর্চা করতে পারেন। এবং সব শেষ বলবো অবশ্যই  অবশ্যই একজন যৌন বিশেষজ্ঞ গাইনি ডাক্তারের পরামর্শ ও চিকিৎসা নিবেন  এবং ৩ মাস টানা ঔষধ খেতে হবে এছাড়াও কিছু টেস্ট করতে হবে । তার জন্য কিছু ব্যয় বহুল হতে পারে। তাই আপনাকে গাইনি ডাক্তারের কাছে নিম্ন হলেও ৭/৮ হাজার টাকা নিয়ে যেতে হবে।
আশা করি বুঝতে পারছেন।
আপনার সুস্বাস্থ্য কামনা রইলো। 
বিস্ময়ের সাথেই থাকুন ।এবং আপনার যেকোন সমস্যা আমাদের জানিয়ে দিন চেস্টা করবো সঠিক পরামর্শ দিতে।
ধন্যবাদ। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

332,188 টি প্রশ্ন

423,093 টি উত্তর

131,437 টি মন্তব্য

181,294 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...