বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
125 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (469 পয়েন্ট)
এখন পোড়াভাব আর নেই কিন্তু হালকা কালো কালো লাগে দুর থেকে আমি এখন কি করতে পারি?আমি গার্নিয়ার লাইট কমপ্লিট ব্যবহার করি।এটা বাদ দিতে চাইছি।তাই কতদিন পর অন্য আরেকটি ক্রিম ব্যবহার করলে কোনো সমস্যা হবে না?
করেছেন (7,436 পয়েন্ট)
কোনটা বাদ দিতে চাচ্ছেন? 
করেছেন (469 পয়েন্ট)
ফোনা প্লাস তো বাদ দিছি দুই মাস আগে।এখন গার্নিয়ার লাইট কম্পিলিট ব্যবহার করি।এটা ব্যবহারে ও দুর থেকে মুখ কালো দেখায়।আমি অনেক ফর্সা ইংরেজ বলতে পারেন।কিন্তু শুধু মুখটা একটু কালো হয়ে গেছে।

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,465 পয়েন্ট)
আপনি বেটনোভেট ক্রিম টি ব্যাবহার করে দেখতে পারেন। ফোনা প্লাস ক্রিমটি বর্তমানে ব্যাবহার করবেন না। ফোনা প্লাস ব্যবহার করলে সাময়িক কাজ করলেও পরে আবার পুর্বের দাগ চলে আসে।
0 টি পছন্দ
করেছেন (5,482 পয়েন্ট)
আপনি নিচের ব্রণের দাগ দূর করতে নিচের প্যাক ব্যবহার করুন -
- ১. একটি পাত্রে ১ চা চামচ গুঁড়া দুধ, ২ চা চামচ লেবুর রস আর ১/২ চা চামচ মধুর, টমেটোর রস সাথে মিশিয়ে নিতে হবে। এবার পুরো মুখে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক পরিষ্কার হয়ার সাথে সাথে আগের তুলনায় অনেকটা উজ্জ্বল হয়ে উঠবে এবং ত্বকে ব্রণের দাগ দূর হবে।
- ২. সারারাত ১ টেবিল চামচ ওট মিল ভিজিয়ে রেখে সকালে এটি পেস্ট করে এর সাথে ১ টেবিল চামচ টক দই, টমেটোর রস ও গোলাপজল মিশিয়ে মাস্ক তৈরি করুন। এটি নিশ্চিতভাবে ত্বক ব্রণের দাগ দূর করে। নিয়মিত ব্যবহারে অবশ্যই ভাল ফল পাবেন।
- ৩. আলু খোসার পেস্ট নিয়মিত ত্বকে লাগান। নিয়মিত ব্যবহারে ত্বক উজ্জ্বল আর ফ্রেশ, দাগমুক্ত। সব ধরনের তকেই এই প্যাক ব্যবহার করা যাবে। অথবা আলুর টুকরো করে স্নানের পূর্বে মুখে ১০ মিনিট ঘষুন।
0 টি পছন্দ
করেছেন (40 পয়েন্ট)
আপনি এলোভেরা ব্যবহার করতে পারেন। সরাসরি গাছ থেকে যেটা পাওয়া যায়। দুই বেলা ব্যবহার করবেন দুপুরে গোসলের আগে এবং রাতে ভাল করে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে তার লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন ৭দিনেই বুজতে পারবেন তফাৎ******আমিও উপকার পেয়েছি
করেছেন (469 পয়েন্ট)
ভাই ওটা সেরে গেছে ৩ মাস আগে। ।এখন খুব ভালো আছি শুধু একটু ব্রন আছে মুখে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
4 টি উত্তর
02 ফেব্রুয়ারি 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন নিবিড় ভৌমিক (12 পয়েন্ট)

332,156 টি প্রশ্ন

423,046 টি উত্তর

131,425 টি মন্তব্য

181,278 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...