15 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (0 পয়েন্ট)

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,786 পয়েন্ট)
পিইউবিজি একটি প্লেয়ার বনাম প্লেয়ার এ্যাকশন গেম যেখানে ১০০জন খেলোয়াড় যুদ্ধ রয়্যালে যুদ্ধ করে, একটি বড় আকারের লাস্ট ম্যান স্ট্যান্ডিং ম্যাচ অনুষ্ঠিত হয়, যেখানে খেলোয়াড়রা শেষ পর্যন্ত টিকে থাকতে লড়াই চালিয়ে যায়।[১] প্রতিটি ম্যাচ শুরু হয় প্যরাসুটের মাধ্যমে প্রায় ৮ × ৮ কিলোমিটার (৫.০ × ৫.০ মা) আয়তনের ম্যাপে অবতরনের মাধ্যমে।[২] প্লেনের ফ্লাইটের রাস্তা ম্যাচ ভেদে ম্যাপের বিভিন্ন স্থানে হয়ে থাকে, খেলোয়াড়দের দ্রুত ও সঠিক স্থানে প্যারাসুটের মাধ্যমে মাটিতে অবতরন প্রয়োজন।[১] খেলোয়াড়দের পূর্ব থেকে পোশাক কাস্টমাইজ করা থাকলেও সেটি খেলাকে কোন প্রভাবিত করে নাহ। তারা একবার অবতরণ করলে, খেলোয়াড়রা অস্ত্র, যানবাহন, বর্ম এবং অন্যান্য সরঞ্জামগুলি খুঁজে বের করার জন্য ভবন ও অন্যান্য সাইটগুলো অনুসন্ধান করতে পারে। এই আইটেমগুলি একটি ম্যাচের শুরুতে ম্যাপ জুড়ে কার্যকরীভাবে বিতরণ করা হয়, বিশেষ করে উচ্চতর ঝুঁকিপূর্ণ অঞ্চলে সাধারণত ভাল সরঞ্জাম থাকে।[১] অন্য খেলোয়াড়দের হত্যা করে পাশাপাশি তাদের গিয়ারগুলিও (সরঞ্জাম) অর্জন করা যাবে।[১] খেলোয়াড়রা প্রথম ব্যক্তি বা তৃতীয় ব্যক্তি দৃষ্টিকোণ থেকেও খেলতে পারেন। যুদ্ধ এবং অবস্থার সচেতনতায় প্রতিটিতে তাদের নিজস্ব সুবিধার থাকার পাশাপাশি অসুবিধেও রয়েছে।[১][৩] প্রতি কয়েক মিনিটে, মানচিত্রের খেলার যোগ্য এলাকাটি একটি অনিয়মিত অবস্থানের দিকে সঙ্কুচিত হতে শুরু করে, নিরাপদ এলাকার (সেইফ জোন) বাইরে যে কোনও খেলোয়াড় অবস্থান করলে তার ডেমেজের (ক্ষতি) পরিমাণ বেড়ে যায়, এবং নিরাপদ অঞ্চল সময়কালে প্রবেশ করা না হলে খেলোয়াড় ইলিমেনেটেডও হয়ে যায়; খেলাটিতে, খেলোয়াড়রা সীমানাটি একটি ঝলকানো নীল প্রাচীরের মতো দেখতে পায় যা সময়ের সাথে এগুতে থাকে।[৪] ম্যাপটিতে সেইফ জোনের পরিমান ধীরে ধীরে কমে বিধায় খেলোয়াড়দের মাঝে এনকাউন্টারের সম্ভাবনা বেড়ে যায়।[১] ম্যাচ চলাকালীন সময়ে, মানচিত্রের অনির্দিষ্ট অঞ্চলে লাল এবং বোমা বিস্ফোরণে হাইলাইট করা হয়, যা সেই এলাকায় থাকা খেলোয়াড়দের কাছে হুমকিস্বরুপ।[৫] উভয় ক্ষেত্রেই, খেলোয়াড়দের এই ঘটনার কয়েক মিনিট আগে সতর্ক করা হয়, তাদের নিরাপত্তা প্রতিস্থাপনের জন্সয ময় প্রদান করা হয়।[৬] এলোমেলোভাবে, একটি প্লেন খেলাযোগ্য মানচিত্রের বিভিন্ন অংশে উড়ে যায় এবং বিভিন্ন প্রয়োজনীয় সরঞ্জাম একটি লুট প্যাকেজের মাধ্যমে নিচে ফেলে, যেগুলো সাধারণ গেমপ্লের সময় তেমন পাওয়া যায় না। এই প্যাকেজগুলি অত্যন্ত দৃশ্যমান লাল ধোঁয়া নির্গত করে, এর কাছাকাছি থাকা আগ্রহী খেলোয়াড়দের আরো আকর্ষন করে এবং খেলোয়াড়দের আরো মুখোমুখী করে।[১] গড়ে, একটি পূর্ণ রাউন্ড ৩০ মিনিটের বেশি সময় নেয় না।[৬] প্রতিটি রাউন্ডে সম্পন্ন এ, খেলোয়াড়েরা ইন-খেলা মুদ্রা লাভ করে কতক্ষন তারা লড়াই করে বেঁচে ছিল, কতজন খেলোয়াড়কে তারা হত্যা করেছে, এবং অন্যান্য খেলোয়াড়দের কতটা ক্ষতি হয়েছে এসবের উপর ভিত্তি করে। মুদ্রাগুলো খেলোয়াড়রা বিভিন্ন জিনিস কেনার জন্য ব্যবহার করে যার মধ্যে রয়েছে চরিত্র বা অস্ত্র কাস্টমাইজেশনের জন্য প্রসাধন আইটেম।[৭] একটি আবর্তিত "ইভেন্ট মোড" মার্চ ২০১৮ এর কাছাকাছি সময়ে গেমটিতে যোগ করা হয়েছিল। এই ইভেন্টগুলি স্বাভাবিক খেলার নিয়মগুলোর পরিবর্তন করে, যেমন বড় দল বা স্কোয়াড স্থাপন হিসাবে, বা গেমের মানচিত্র জুড়ে অস্ত্র এবং বর্ম বিতরণের পরিবর্তন করে
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
25 অক্টোবর 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
02 ফেব্রুয়ারি 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Akimuzzaman Sakib (9 পয়েন্ট)
1 উত্তর

288,638 টি প্রশ্ন

374,030 টি উত্তর

113,132 টি মন্তব্য

157,228 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...