user-avatar

মোঃইমরুলকায়েস

মোঃইমরুলকায়েস

মোঃইমরুলকায়েস এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 43.34k বার দেখা হয়েছে এই মাসে 30.34k বার
আপনি টিউশনি করিয়ে টাকা আয় করতে পারেন।এজন্য আপনাকে একটা কাজ করতে হবে,সেটা হলো 'পড়াতে চাই' লিখে পোষ্টার ছাপাতে পারেন।সেখানে আপনার ফোন নাম্বারটি দিয়ে দিবেন।ভাগ্য ভালো থাকলে খুব তাড়াতাড়ি পেয়ে যাবেন।
MBBS এর পূর্ণরূপ হলো-Bechelor of Medicine and Bachelor of Surgery.
আপনি নিয়মিত পুষ্টিকর এবং প্রোটিনসমৃদ্ধ খাবার খান। যেমনঃ ডিম, দুধ, মাছ,মাংস, ডাল, কলিজা,ছোলা, মধু ইত্যাদি। এছাড়াও প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি খাবেন এবং পানি পান করবেন ।

রাতে ঘুমাতে অনেক কষ্ট হয় কেন?

মোঃইমরুলকায়েস
Jan 31, 09:11 PM
অতিরিক্ত দুশ্চিন্তা এবং নেশাজাতীয় দ্রব্য সেবনের ফলে রাতে সহজে ঘুম নাও আসতে পারে।
আপনি আপনার কোনো বন্ধু বা চেনা কাউকে দিয়ে তাকে বলাতে পারেন বা চিঠি লিখে আপনার মনের কথা তাকে জানাতে পারেন।
আপনি কাঁচা ছোলা ভালো করে ধুয়ে সারারাত ভিজিয়ে রাখবেন।সকাল সকাল ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে পানিসহ ভেজানো ছোলাগুলো খাবেন।এটা আপনাকে সারাদিনের কাজে অনেক এনার্জি দিবে।
ডিম, দুধ, মাংস, কলিজা, চিনাবাদাম, মাখন, ঘি, চিনি, কোল্ডড্রিংকস ইত্যাদি।

আলবার্ট আইন্সটাইন কে?

মোঃইমরুলকায়েস
Jan 31, 05:02 PM
আলবার্ট আইনস্টাইন নোবেল পুরস্কার বিজয়ী একজন পদার্থবিজ্ঞানী।তিনি জার্মানির নাগরিক ছিলেন।
পুরান ঢাকাতে ভালো পটকা,বাজি,ফানুস ইত্যাদির বেশ কিছু দোকান আছে।

কোন রাতটি সবচেয়ে বেশি ছোট,,,?

মোঃইমরুলকায়েস
Jan 30, 02:24 PM
২১শে জুন দিন সবচেয়ে বড় এবং রাত সবচেয়ে ছোট হয়।

জেনেটিক ডিসঅর্ডার: ইনব্রিডিংয়ের ঘটনাটি স্বতঃস্ফূর্ত জেনেটিক ডিসঅর্ডারগুলির জন্য হোমজাইগোটসের স্তর বাড়ায় এবং সাধারণভাবে ক্লিনিকাল স্টাডিজের একটি প্রধান লক্ষ্য, ইনব্রিডিং ডিপ্রেশন নামে পরিচিত জনগোষ্ঠীর হ্রাসকৃত জৈবিক ফিটনেসের দিকে পরিচালিত করে। সংশ্লেষিক সম্পর্কের বংশধর নির্দিষ্ট জেনেটিক রোগের ঝুঁকি বেশি। স্বতঃস্ফূর্ত আঠালো রোগগুলি এমন ব্যক্তিদের মধ্যে ঘটে যা হেমোজাইজাসের একটি বিশেষ আঠালো জিন পরিবর্তনের জন্য। এর অর্থ হল তারা একই জিনের দুটি কপি (alleles) বহন করে। কিছু বিরল পরিস্থিতিতে (নতুন রূপান্তর বা ইউনিপারান্টাল ডিস্কি) ব্যতীত এমন একজন ব্যক্তির বাবা-মা উভয়েরই জিনের বাহক হবে। যেমন বাহক প্রভাবিত হয় না এবং তারা বাহক যে কোন লক্ষণ প্রদর্শন করবে না, এবং তাই সচেতন হতে পারে যে তারা mutated জিন বহন করে। আত্মীয়রা তাদের জিনগুলির অনুপাত ভাগ করে নেওয়ার সাথে সাথে এটি আরও বেশি সম্ভবত সম্পর্কিত যে বাবা-মায়েরা একটি স্বতঃস্ফূর্ত আবর্তক জিনের বাহক হতে পারে এবং তাই তাদের সন্তানরা স্বতঃস্ফূর্ত পুনরুদ্ধারের ব্যাধিগুলির ঝুঁকি বেশি। ঝুঁকি বাড়ানোর পরিমাণ পিতামাতার মধ্যে জেনেটিক সম্পর্কের ডিগ্রির উপর নির্ভর করে; তাই বাবা-মা সম্পর্কের সাথে সম্পর্কযুক্ত সম্পর্কের ক্ষেত্রে ঝুঁকি বেশি, কিন্তু অন্য কোচিনের মতো আরও দূরবর্তী আত্মীয়দের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে ঝুঁকি কম (যদিও সাধারণ জনসংখ্যার তুলনায় এখনও বেশি)। জনসংখ্যার মধ্যে আন্তঃসত্ত্বাটি তেজস্ক্রিয়তা এবং হেপাটাইটিস হিসাবে সংক্রামক পীথোজেনগুলির সংবেদনশীলতা বাড়ায়।

  • আপনার যদি 'রবি' সিম থেকে থাকে তাহলে আপনি রবির 'মাই প্ল্যান' এপ থেকে অনেক কমদামে ইন্টারনেট প্যাক কিনতে পারবেন।যেমনঃ ১৫টাকায় ১জিবি(মেয়াদ ১২ ঘণ্টা)
আপনি একটা সুন্দর হাতঘড়ি, ব্রেসলেট,আংটি অথবা বিভিন্ন শোপিস দিতে পারেন।
এই একই সমস্যা আমারও।আপনি প্রতিবার প্রস্রাবের পর টিস্যু পেপার ব্যবহার করতে পারেন।এটি ব্যবহারের পর থেকে আমার এই সমস্যা অনেকখানি কমে গেছে।

Preferable অর্থ-কী?

মোঃইমরুলকায়েস
Jan 15, 02:46 AM
Preferable শব্দের অর্থ বাঞ্চনীয়।
সব মেডিকেল, বিশ্ববিদ্যালয়েই পলিটিক্স হয়।কোথাও একটু কম,কোথাও একটু বেশি।তফাৎ এইটুকুই।
আমার বারবার প্রস্রাব আসে।প্রস্রাব করার পরও ফোঁটা ফোঁটা প্রস্রাব পরে।এটা নিয়ে অনেক দুশ্চিন্তায় আছি।এই রোগটি কেন হয়?কিভাবে হলো? এটা থেকে পরিত্রাণ পাবো কিভাবে?কি কি করতে হবে?কি কি ওষুধ সেবন করতে হবে? সবকিছু বিস্তারিত জানালে খুব উপকৃত হতাম।
আমি বর্তমানে ইন্টার প্রথম বর্ষের ছাত্র। আমার জেএসসি ও এসএসসি এর সার্টিফিকেট এর বাবা মার নাম এর সাথে তাদের ন্যাশনাল আইডি কার্ডের নাম এর মিল নেই। ইতিমধ্যে আমার কলেজ এ এইচএসসি এর রেজিস্ট্রেশন এর কাজ শুরু হয়েছে।আমি আমার বাবা-মার ন্যাশনাল আইডি এর নামের সাথে মিল রেখে আমার জেএসসি ও এসএসসি এর সার্টিফিকেট এর নাম পরিবর্তন করতে চাই।কি করবো দয়া করে জানাবেন।
আমার ঘন ঘন প্রস্রাব আসে,প্রস্রাব করার পরও ফোঁটা ফোঁটা প্রস্রাব পরে,কাত হয়ে শুলে ফোঁটা ফোঁটা প্রস্রাব পরে,নামাজ পড়ার সময় সিজদা দেয়ার সময় ফোঁটা ফোঁটা প্রস্রাব পরে,গোসল করে বাথরুম থেকে বের হবার সাথে সাথে আবার প্রস্রাব আসে।আমার এই রোগের নাম কি?কেন হয়েছে?কিভাবে হয়েছে?চিকিৎসা কি?সব কিছু বিস্তারিত জানাবেন