user-avatar

◯ মহিউল

মহিউল এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 31.67k বার দেখা হয়েছে এই মাসে 6.82k বার
এডসেন্স এ যেসব বিজ্ঞাপন অাসে তা প্রায় সবই হারাম।অামি হারাম ইনকাম চায়না। মনিটাইজেশন ব্যাতিত সাবস্ক্রাইব ও ভিউ এর ওপর কোন ইনকাম অাছে?
সাইকেল অথবা মোটরবাইক
.........…..............................................................…..............................................…..............................................…..............................................…....................................................................... VAT ও SD এবং SC তিনটাই বলবেন।
আমি  বাংলাই অনুবাদ করা একটা পিডিএফ বই অনলাইন থেকে নামিয়েছি। তারপর আমার এজটু সন্দেহ হলো যে, বইটা আসলেই পড়া বৈধ হবে কিনা। তারপর বই থেকে প্রকাশকের ফোন নাম্বার নিয়ে ফোন করলাম। জানতে পারলাম, তাদের বইটার pdf ফাইল তারা ইন্টারনেটে ছাড়ার অনুমতি দেইনি। তারপর তিনি যানতে চাইলেন কোন সাইট? আমি সাইটের নাম বললাম। তারপর আমি বইটা পড়ার অনুমতি চাইলাম, বললাম অল্লাহকে ভয় করি। তিনি হাসতে হাসতে বললেন হ্যা ভাই সমস্যা নাই পড়েন। তিনি আরো জানালেন সাইটটার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবেন। এখন সমস্যা হলো, প্রকাশকতো অনুমতি দিলো বইটি পড়ার। কিন্তু বইটি পড়ার অনুমতি নেয়ার জন্য অনুবাদকের সাথে যোগাযোগ করতে পারিনি। এখন শুধুমাত্র প্রকাশকের অনুমতিতে বইটা পড়া কী ঠীক হলো? বইটা ৫০ পেজ পড়ে ফেলেছি অলরেডি। পরকালে ধরা খাবো নাতো ভাই?
অামি অাজকে একটা বই নামালাম। বইটা একজন ইংরেজ লেখকের। অামি কিভাবে বুঝবো বইটার পিডিএফ সত্যি সত্যি বিনামূল্যে?অর্থাৎ লেখকের সাথে ঐ সাইটের চুক্তি অাছে?অামি জানতে চাইছি অাসলেই কি বইটি বৈধ?     
এমন এক বা একাধিক বইয়ের নাম বলুম। যেটা থেকে রসায়ন বেসিক সাবলিল ভাষায় বোঝা যায়। অামি ইন্টার সেকেন্ড ইয়ারে পড়ি কিন্তু রসায়নে অংক সম্পর্কত প্রশ্ন কিছুটা উত্তর দিতে পারি কিন্তু যোজনী, বিক্রিয়ার মেকনিজম, কোন বিক্রিয়াই কি তৈরি হয় এগুলো বুঝি না। এমন সমস্যা সমাধান হবে এমন বই এর নাম বলেন।অনুবাদকৃত বই বা বোর্ড বই বাদে। লেখকের নিজ হাতে লেখা এমন বই।
যোজনী লিস্টে একটা মৌলের একাধিক যোজনী থাকে। কোনটা নিয়ে কখন কাজ করবো কীভাবে বুঝবো?তাছাড়া স্বাভাবিক অবস্থাই কোনটা ধরবো?ভালোবাসা ও ধন্যবা।
1.25X10^5 বা এটাও লিখলে পারেন 12.510^6

পরখ চার্জ কী?

মহিউল
Nov 27, 12:11 PM
ওটা ইন্টারনেটর স্পেস। অাপনি তাইলে ১৫ জিবি পর্যন্ত যেকোন ডাটা গুগুল ড্রাইভে রাখতে পারবেন। মেমোরিতে রাখলে ওটা হারিয়ে বা নষ্ট হয়ে যেতে পারে।কিন্তু ওখানে রাখলে গুগুল কোম্পানি যদিন থাকবে ততদিন হারাবে না। তাছাড়া পৃথিবীর যেকোন যায়গা যেকোন ফোন থেক চাইলে ডাটার এক্সেস নিতে পারবেন। অার অাপনার খালি অাছে বর্তমান১৫ জিবি সেটা দেখাচ্ছে হয়তো।
অাপনি যদি কোডটা উপরে ঘরে ঠিক লিখে থাকেন কিন্তু পুরনে ভুল হলে সমস্যা হবেনা। অার যদি সব ভুল লিখে থাকেন তবে চিন্তার কিছু নাই রোল রেজি ঠিক লিখলেই হবে। অাপনার খাতার সিটটা প্রথমে মেশিন বাদ দিবে, কিন্তু একটু পরেই তা অাবার মানুষে চেক করবে।সো চিন্তা নেই।ইনশাআল্লাহ অসুবিধা হবে না অাশা করি। তাও না হলেে কল করার সিস্টেমতো অাছেই।
তিনি কি সব প্রশ্নর উত্তর দিয়েছেন? নাকি বোনাস পয়েন্টও অা?
আমার পাশের ছিটে একটা মেয়ে। আমরা ছোটবেলা থেকে একসাথে পড়তাম। এখন পরিক্ষা চলছে। বিয়ে হয়ে যাওয়াই ও তেমন পড়ছে না(অলস আমার মতো। আমার দেখে দেখে লেখে। ডিউটির সারেরাও কিচ্ছু বলছে না । আমি কী কোন গুনাহ করছি ওকে সাহায্য করে?
অামার পাশের ছিটে একটা মেয়ে। অামরা ছোটবেলা থেকে একসাথে পড়তাম। এখন পরিক্ষা চলছে। বিয়ে হয়ে যাওয়াই ও তেমন পড়ছে না ( অলস)।অামার দেখে দেখে লেখে। অামার অাপত্তি নাই। ডিউটির সারেরাও কিছু বলেনা ।এক্ষেত্রে কী কার হক নষ্ট করছে ও?অাল্লাহর না বান্দার? এই হক অাদায় হবে কীভাবে?এখনে অামারও কী পাপ হবে?
একদা একজন পুর্ণিমার রাত্রিতে রাস্তা ধরে হাটতে হাটতে দেখলো অাকাশে চাদ উঠেছে।
*196# দিয়ে দেখুনতো।
এটা অনেকটা হাসির চিন্হের মতো।ভালো করে দেখলে মনে হবে কেও দাত কেলিয়ে হাসছে।(:D)।একটু ঘুরিয়ে দেখুন।
আমি কীভাবে এইচটিএমএলে লিঙ্ক প্রদর্শন করতে পারি ? যার লেখার রং হবে হলুদ ও ব্যাকগ্রাউন্ড হবে সবুজ? দুটৌই যদি রঙিন করা সম্ভব না হয় তবে যেটা সম্ভব সেটাই করে দিন। আমি বিগিনার তাই দয়া করে একটি ছোট উদাহরণ দিন। অগ্রিম ভালবাসা ও শুভকামনা
শিস বাজানো কী জায়েজ? শিষ বাজিয়ে পছন্দের গানের সুর তোলা যাবে?
যেমন বিভিন্ন সময় ফেসবুকের বিভিন্ন গ্রুপে মানুষ প্রশ্ন করে।যেগুলোর সব উত্তর এখানে পাওয়া যায় ।সবার কাছে তো অার ডাটা প্যাক বা ওয়াইফাই থাকে না।তাছাড়া সবাই ফ্রী বেসিক ব্যাবহার করতে জানে না । সো, তাদেরকে লিংক দিয়েও লাভ নেই।অতএব,বিস্ময় অানসারের উত্তর কপি করে(সাইটকে ক্রেডিট দিয়ে) অন্যা সাইটে বা ফেসবুকে কাওকে উত্তর প্রদান করলে কি কপিরাইট ভঙ্গ হবে?এভাবে কি মানুষকে উপকার করা যাবে না? সবার মতামত অাশা করছি।
কোনো ধরনের জেনেটিক রোগ হবার সম্ভাবনা কেমন?বা অন্য কোন সমস্যা হবে কী? যাজাকাল্লাহ খাইরান।
কখন উৎপাদক এর সু্ত্র, কখন মান নির্নয়ের সুত্র ব্যাবহার করবো বুঝতে পারছি না।:(