user-avatar

জিএমমনজুরুলইসলাম

◯ জিএমমনজুরুলইসলাম

ব্যাংক লোন নিতে চাই?

জিএমমনজুরুলইসলাম
Sep 12, 05:45 PM
আপনি বুরো বাংলাদেশ থেকে লোন নিতে পারেন।সুদ 14% মাসিক কিস্তি তে দুই বছর মেয়াদে পরিশোধ করতে পারবেন।বিস্তারিত জানতে বুরো বাংলাদেশে যোগাযোগ করুণ।

দেয়ালে পেরেক ঢুকালে আটকে থাকে কেন?

জিএমমনজুরুলইসলাম
Aug 27, 06:18 AM
দেয়ালে পেরেক ঢুকালে আটকে থকার কারণ হলো।দেয়ালের উপাদানের মধ্যে আন্ত:আনবিক বল। যেসব পদার্থের ভিতরে সুক্ষ সুক্ষ ছিদ্র থাকে তার ভিতরে পেরেক ঢুকানো সম্ভব হয়।এবং পেরেকটি কতটা মজবুত হয়ে আটকাবে তা নির্ভর করবে দেয়ালের পদার্থের আন্ত: আনবিক ক্ষমতার উপর।
বাংলালিংক নাম্বারে যেকোনো অপশন বন্ধ করতে চাইলে *121*5*1*2*1# এই number dial করে যে অপশন আসবে ok প্রেস করে 1 চাপুন।যাবতীয় অপশন সব বন্ধ হয়ে যাবে।
সাইকেল চালাতে পেশি শক্তি ব্যবহার করা হয়।
নাকি দুধ উৎপাদননের জন্য জার্সি গরু কিনবো। লেয়ার মুরগি এবং জার্সি গরুর মধ্যে কোনটি বেশি লাভ হতে পারে। এদুটির মধ্যে কোনটি করলে ব্যাংকের টাকা 1 বছরের মধ্যে পরিশোধ করতে পারবো।তবে আমার মূল ধন সর্বোচ্চ দেড় লক্ষ টাকা।
জেলেদের কাছে আরো শুনেছি এই ব্যাটারিতে চার্জ করার জন্য কোনো সোলার প্যানেল ব্যবহার করা হয়না।তাহলে ব্যাটারি টা 20-30 বছর বিদ্যুৎ সাপ্লাই দেয় কি করে। এই ব্যাটারির রাসায়নিক উপাদান কি?সকল বিজ্ঞান মনষ্ক বিশেষজ্ঞদের কাছে জানতে চাই।

আমার সমস্যা টা পারিবারিক?

জিএমমনজুরুলইসলাম
Aug 13, 06:33 PM
আমি আমার পরিবার থেকে আলাদা। এখনো বিয়ে করেনি।আমার মা অসুস্থ।বাবা পুনরায় বিয়ে করেছে।বাবা রগচটা সৎ মা তেমন সুবিধার নয়। বাবা মানুষ দিয়ে বারবার বিয়ের কথা বলছে।আগে মোটর সাইকেল ড্রাইভিং করতাম।বর্তমান বেকার।তাই বাবার কাছে এক লক্ষ টাকা চেয়েছি ডেইরি ফার্ম করার জন্য।বাবার কছে নগত কোন টাকা নেই।তিন বিঘা জমি আছে।জমির দলিল কৃষিব্যাংকে রেখে টাকা নিতে চাচ্ছি। এমন কাজ করলে আমার কতটু ভালো বা মন্দ হতে পারে আপনাদের মতামত আশা করছি।
কৃষি ব্যাংক থেকে লোন নিতে হলে জমির মূল কাগজপত্র জমা দিতে হবে নাকি ফটোকপি জমা দিতে হয়?
আপনি প্রচুর পানি পান করুণ। স্বাস্থ্যহানির অন্যতম একটি কারণ দুশ্চিন্তা তাই সর্বদা প্রফুল্ল মনে থাকার চেষ্টা করুণ।প্রোটিন ও আমিষ জাতীয় খাদ্য খান।দৈনিক আট ঘন্টা ঘুমাতে হবে।
আমি কার্টুন মুভি তৈরি করে youtube থেকে ইনকাম করতে চাই। রূপকথা ওকাল্পনিক কাহিনী দিয়ে কার্টুন মুভি তৈরি করতেচাচ্ছি।এটি Android phone দিয়ে করা যাবে প্রয়োজনে ফোন রুট করে নেবো।না হলে ল্যাপটপ কিনবো।বিস্তারিত জানালে উপকৃত হবো।
ভাই আপনার মানুষিক এবং আত্ম শক্তির কথা উল্লেখ করলে ভালো হতো।আপনি রোগ নির্ণয় করেও কোন রোগ ধরতে পারলেন না। এখন আপনার উচিত পুষ্টিকর খাবার গ্রহন করা যেমন দুধ,ডিম,কলিজা,মধু ইত্যাদি খাবার খাওয়া।এবং পর্যাপ্ত বিশ্রাম ও ঘুম।এছাড়া মসজিদের ইমাম সাহেবের কাছে গিয়ে শরীরে সুরা ইয়াসিন বা অন্যান্য সুরা পাঠ করে ফুঁ দিয়ে নিন।যদি জিনের সমস্যা থাকে ভালো হয়ে যাবে।

ঘরের রঙিন ঢেউটিন কিসের তৈরী?

জিএমমনজুরুলইসলাম
Jul 7, 10:59 AM
ঘরের চালে যে টিন ব্যবহার করা হয় তাহলো স্পাতের তৈরি টিন।এটি পানি +অক্সিজেনের সাথে বিক্রিয়া করে ক্ষয়প্রাপ্ত হয়।ক্ষয়ের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য স্পাতের টিনকে জিংক ধাতু দিয়ে গ্যালভাইজিং করা হয়।মানে দস্তার প্রলেপ দেওয়া হয় টিনের উপর।এবং আকর্ষণীয় করার জন্য টিনের উপর রং করা হয়।

ডিম আর দুধ কি এক সাথে খাওয়া যাবে,,,?

জিএমমনজুরুলইসলাম
Jul 6, 05:30 PM
হুম আপনি এক গ্লাস গরম দুধের মধ্যে একটি হাঁসের অথবা মুরগির ডিম ভেঙ্গে দেবেন।তারপর একটি চামচ দিয়ে ঘটে দেবেন।দুধের গরমে ডিম কিছুটা সিদ্ধ হয়ে যাবে।তারপর কুসুম গরম অবস্থায় পরিবেশন করুন। ডিম ও দুধের এ সরবতটি লো প্রেসার রুগীদের খাওয়া উত্তম কারন এতে দ্রুত লো প্রেসার কে হাই করতে পারে।হাই প্রেসার রুগীদের এটি না খাওয়া ভালো।

microworkers.com থেকে ইনকাম?

জিএমমনজুরুলইসলাম
Jul 6, 05:00 PM
বর্তমান সময়ে microworkers সাইট থেকে কেউ কি ইনকাম করতে পারছেন? যাদের সিওর জানা আছে এবং এই সাইট থেকে ইনকাম করছে তারা দয়া করে উত্তর দেবেন।আমি প্রয়োজনে দিনে ৮ ঘণ্টা সময় দিতে পারবো।আর মাসে কত টাকা আয় হতে পারে সেটাও উল্লেখ করলে ভালো হয়।
পানিতে পটাশিয়াম ও সোডিয়াম ধাতু।

Condenser কী?

জিএমমনজুরুলইসলাম
Jul 5, 12:27 PM
condenser/capasitor হলো একটি ইলিক্ট্রিক ডিভাইস।যা সামান্য পরিমাণ তড়িৎ শক্তি সঞ্চয় করতে পারে। বাংলায় এটাকে বলা হয় ধারক।
জানি অনেকে অনেক মন্তব্য করতে পারেন। কিন্তু পরিস্থিতিতে স্বিকার হলে আর কিছু করার থাকেনা।
রসায়ন সম্পর্কে ভালোভাবে বুঝতে হলে পর্যায় সারণীর মৌল গুলোর আনবিক ভর,সংকেত সক্রিতা সম্পর্কে ভালো করে ধারনা রাখতে হবে কেননা রসায়নের প্রায় সকল উৎপাদন বিক্রিয়া সংঘটিত হয় পর্যায় সারণীকে কেন্দ্র করে কারন আজ পর্যন্ত সকল আবিষ্কৃত মৌল গুলো সক্রিয়তা অনুযায়ী স্থান দেওয়া হয়েছে।
প্রত্যেক প্রেমিক ই বোঝে হারানোর কষ্ট কি।আপনার বক্তব্য অনুসারে বোঝা যাচ্ছে আপনি মেয়েটকে কতটুকু ভালোবাসেন।দেখুন মেয়েটি যদি তার ভালোবাসা ভুলে গিয়ে থাকতে পারে আপনি কেন পারবেন না?আমরা ছেলেরা একটু বেশি আবেগি।যার জন্য কিছু কিছু ক্ষেত্রে আমাদের চরম মূল্য দিতে হয়।খুব কষ্ট হলে নিরবে কাদবেন।কিন্তু মেয়েটি যেন বুঝতে না পারে।মেয়েটির সামনে এমন ভাবে চলবেন যেন মেয়েটি মনে করে আপনিও তাকে ভুলে গেছেন বা ভুলে থাকার চেষ্টা করছেন।মনে রাখবেন মাইনাসে মাইনাসে প্লাস হয়। ফিরে আসলে তো ভালো কথা না আগবাড়িয়ে ভালো বাসা দিতে যাবেন না।মনে রাখবেন একতরফা ভালোবাসা শুধুমাত্র কষ্টই দেয়।যদি সে ফিরে না আসে তার স্মৃতি মুছে ফেলুন।বন্ধুদের সাথে সময় দেন।খুববেশি মনে পড়লে একটু পরিশ্রম করুন তাতক্ষণিক ফল পাবেন।

গ্যাসের চুলা বিষয়ক প্রশ্ন?

জিএমমনজুরুলইসলাম
Jul 2, 06:41 PM
যন্ত্র টির নাম অগ্নিনির্বাপক যন্ত্র।এটি আলাদা কিনতে হয়।এটি রাসায়নিক বিক্রয়ার ফলে কর্বন ডাই অক্সাইড গ্যাস তৈরি করে যা আগুন নিভানোর কাজে সাহায্য করে।যন্ত্র টি বাজারে যেখানে গ্যাস সিলিন্ডার বিক্রি করে ওখানে পাবেন।
সেই তালাক প্রাপ্তা মেয়েটির একটি বাচ্চা আছে যা তার পূর্ব স্বামী বাচ্চা টিকে অস্বীকার করছে।আমি কি ঐ মেয়েটিকে বিয়ে করতে পারবো?অবশ্য আমি এখনো বিয়ে করেনি।তবে মেয়েটির সাথে আমার কোন পূর্ব রিলেশন নেই।মেয়েদের আর্থিক অবস্থা ভালো আমি মেয়েটিকে বিয়ে করে কিছুটা আর্থিক সুবিধা পাবো সেই আশায় বিয়ে করতে চাচ্ছি।এ ব্যপারে ধর্মীয় এবং সামাজিক দৃষ্টিকোণ থেকে যথযথ উত্তর কামনা করছি।
আমি একজন বেকার যুবক। সরকারি ভাবে (যুব উন্নয়ন প্রশিক্ষণ ) থেকে আউটসোর্সিং শিখতে পারবো? দয়া করে কারর জানা থাকলে জানাবেন।
তাতাল টি নষ্ট হবে কিনা তা নির্ভর করে তাতালের মধ্য প্রবাহিত কারেন্টের উপর।যদি তাতালের সহনীয় মানের বেশি কারেন্ট প্রবাহিত হয় তবে তাতাল টি নষ্ট হয়ে যাবে।