জহিরুলইসলামসুমন (@জহিরুলইসলামসুমন)

স্বপ্নের ব্যাখ্যা।?

জহিরুলইসলামসুমন
Jun 27, 2019-এ প্রশ্ন করেছেন
আমি গত কয়েকদিন ধরে একই ধরণের স্বপ্ন দেখি আর তা হলো, অনেক গুলো মৌমাছি আমার শরীরে এসে বসে যেমন পিঠে কিন্তু আমাকে কামড়ায় না আবার চলেও যায় না, এখন এর ব্যাখ্যা কি হবে???  দয়া করে উত্তর দিবেন। ধন্যবাদ।।।  

স্বপ্নে অন্যের আঙ্গুল কেটে ফেলতে দেখলে কী হয়?

জহিরুলইসলামসুমন
May 19, 2019-এ প্রশ্ন করেছেন
মানে আমি গতকাল রাতে স্বপ্নে দেখলামঃ আমি নিজেই দুইজন ব্যক্তির দুইটা আঙ্গুল কেটে দিছি। এখন এর ব্যাখ্যা কী হবে?

রেজাল্ট টি একটু দেখে দেন।?

জহিরুলইসলামসুমন
May 6, 2019-এ প্রশ্ন করেছেন

রোল:329107 রেজি: 1618661141

রোল: 329095 রেজি: 1618660588

ইসলামিক হিস্টোরিকাল মুভি লিংক দেন?

জহিরুলইসলামসুমন
Sep 16, 2018-এ প্রশ্ন করেছেন
কিছু মুভির লিংক দিন যা বাংলা বা ইংরেজি সাবটাইটেল থাকবে।  বিঃদ্রঃ এক নয় একাধিক উত্তর আশা করছি।

এখন কি উন্মুক্ততে ভর্তি হওয়া প্রসঙ্গে?

জহিরুলইসলামসুমন
Jul 21, 2018-এ উত্তর দিয়েছেন
আপনি কিসে (প্রোগ্রাম এ) ভর্তি হতে চান সেটা উল্লেখ করুন বর্তমানে এইচ এস সি ভর্তি চলছে। আরো বিস্তারিত তথ্যে’র জন্য বাউবি ওয়েব সাইট ভিজিট করুণ https://www.bou.edu.bd
6 হাজার টাকা দিয়ে একটি বানানোই বেটার হবে দুটি বানালে একদম পাতলা হবে ভেঙ্গে যেতে পারে।

আপনি ভর্তি সংক্রান্ত তথ্য পাবেন বাউবি ওয়েব সাইটে https://www.bou.edu.bd  এস এস সি ভর্তি শুরু হবে নভেম্বর এর আগে পরে, আপনি বাউবি নির্দিষ্ট টিউটোরিয়াল সেন্টারে যোগাযোগ রাখবেন, চট্টগ্রাম হলে আমার সাথে যোগাযোগ করলে আমি সকল প্রকার সহযোগিতা করবো ইনশা আল্লাহ ভর্তি থেকে শুরু করে সব কিছু তে।



3500 টাকায় দেওয়া যে এক্কেভারেই অসম্ভব তা কিন্তু না। ভূয়া, নিন্মমান, নকল পার্টস ছাড়া এগুলা দেওয়া সম্ভব না, ভাই আপনি কিনতে পারবেন ঠিক আছে আমার মনে হয় না এটা দিয়ে আপনি কিছু করতে পারবেন বলে।

মেসেনজারে ছবি আপলোড করে কীভাবে ?? বিস্তারিত চাই?

জহিরুলইসলামসুমন
Jun 2, 2018-এ উত্তর দিয়েছেন
মেসেঞ্জারে যদি প্রোফাইল পিক আপলোড দিতে চান তাহলে ফেইসবুক একাউন্টে আপলোড দিন, এখনো মেসেঞ্জারে আলাদা ভাবে প্রোফাইল পিক দেওয়া যায় না।
গত বছর ৩.৫০ ছিলো এ বছর কত তা এখনো জানা যায়নি, ৩.৫০ ই থাকবে তবে শেষের দিকে গিয়ে আরো কম পয়েন্ট হলেও নিয়ে নিবে প্রথমে ৩.৫০ নিচে হলে নিবে না। আর কলেজের নাম হচ্ছে হাজেরা-তজু ডিগ্রি কলেজ।

Grphic Design এর টিউটোরিয়াল শিখতে চাই।?

জহিরুলইসলামসুমন
May 7, 2018-এ উত্তর দিয়েছেন
এই চ্যানেলের ভিডিও গুলা দেখতে পারেন https://www.youtube.com/channel/UC7040hiUxNB3lvHh0pDiOgA/videos ধন্যবাদ।

গ্রাফিক্স ডিজাইন কি ?

জহিরুলইসলামসুমন
Apr 29, 2018-এ উত্তর দিয়েছেন

গ্রাফিক শব্দটির অর্থ ড্রইং বা রেখা। গ্রাফিক শব্দটি সেই সব চিত্রগুলোকে বুঝায় যে চিত্রগুলোর সফল পরিসমাপ্তি ড্রইং এর উপর নির্ভরশীল। গ্রাফিক শব্দটি আলাদা ভাবে বোঝার পর বুঝতে হবে ডিজাইন শব্দটির অর্থ। ডিজাইন শব্দটির অর্থ পরিকল্পনা বা নকশা।

সাইকেলের মটোর কত টাকা দাম নেবে?

জহিরুলইসলামসুমন
Apr 25, 2018-এ উত্তর দিয়েছেন

সাইকেলের তো মোটর থাকে না ইদানিং রাস্তা-ঘাটে কিছু সাইকেল চোখে পড়ে যেগুলোতে মোটর লাগানো, তবে সেটা মেকানিকরা নিজেরা লাগিয়েছে এই জন্য দেখবেন সবগুলো সাইকেলে এক সাইজের/ধরণের মোটর না বিভিন্ন ধরণের আপনিও যদি আপনার সাইকেলে মোটর যুক্ত করতে চান তাহলে যে কোন মেনানিক এর সাথে যোগাযোগ করুন শুধু মোটর না  ব্যাটারিও লাগবে তাই দামটা বলতে পারছি না কারণ নতুন মোটর না লাগিয়ে পুরাতন মোটর ও লাগাতে পারবেন পুরাতন ব্যাটারি ও দামটা মেকানিকের সাথেই ঠিক করে নিয়েন।


ধন্যবাদ

    বিভিন্ন পত্র পত্রিকার মতে সালমান এফ রহমান। তিনি বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান। আবার আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টাও তিনি।
হ্যা বের হয় স্বাভাবিক ভাবে অন্যদের ও যে রকমটা হয়।
প্যানাসনিক বাংলাদেশ, 120 নিউ এলিফেন্ট রোড গফুর ম্যানশন (2য় তলা) দোকান নং 24 ঢাকা।


স্তন ঝুলে যাওয়ার সমাধান

কিশোরী বয়সে স্তনের ঝুলে যাওয়া রোধে এমন পদক্ষেপ নিতে হবে যেন স্তনের অস্থিবন্ধনী প্রসারীত না হয় এবং স্তন চামড়ার স্থিতিস্থাপকতা নষ্ট না হয়। যেহেতু প্রত্যক্ষ কিংবা পরোক্ষ ধুমপান চামড়ার স্থিতিস্থপকতা দুর্বল করে দেয় তাই ধুমপায়ীর তুলনায় অধুমপায়ী নারীর স্তন শিথিলতার প্রবনতা কম। স্বাস্থ্যকর শারীরিক ওজন রক্ষা করা এবং উচ্চ-প্রভাব ব্যয়াম এবং দৈনন্দিন জীবনযাপনে পর্যাপ্ত স্তন সার্পোট স্তনের ঝুলে যাওয়া প্রতিহত করতে পারে। ‘মেডিসিন ইন স্পোর্টস এন্ড এক্সসেরসাইজ‘ জার্নাল এর জুলাই ২০১০ সংখ্যায় ছাপা এক প্রতিবেদনে বলা হয় –যে সকল স্পোর্টস ব্রা ক্রিয়াকালীন অধিক ওজনের স্তনকে সম্পুর্ন উত্তোলন এবং চেপে রাখতে সক্ষম তা নারীর অস্বস্তির সাথে সাথে স্তনের আকার / গঠন পরিবর্তন প্রতিহত করে।

স্তনের আকার ব্যপারে সাবধানতা 

স্তনের আকার/গঠনে যেকোন অস্বাভাবিক পরিবর্তন এবং স্তনবোঁটার স্থান, আকার কিংবা গঠন পরিবর্তন হয়তো অন্যকোন কঠিন সমস্যার পুর্বাভাস হতে পারে। আপনার উচিত স্তনের মাসিক স্ব-পর্যবেক্ষন করা। যেকোন হঠাৎ পরিবর্তন লিপিবদ্ধ করুন। আপনার স্তনের আকার সম্পর্কে কোন প্রকার অস্বাভাবিকতা আঁচ করলে ডাক্তারের সাথে যোগাযোগ করতে অস্বস্তি করবেন না। কারন লজ্জার কারনে সমস্যা প্রকটতা পেতে পারে।

স্তন ঝুলে যাওয়ার চিকিৎসা

কিছু ব্যয়াম, সঠিক আকারের ব্রা/অন্তর্বাস পরিধানের পাশাপাশি ঝুলে যাওয়া স্তন ঠিক করার একমাত্র উপায় হলো কসমেটিক সার্জারী। ব্রেষ্ট লিপ্টিং এবং স্তন বর্ধন সার্জারী নির্দিষ্ট মাত্রায় ঝুলে যাওয়া স্তনে কিছুটা উন্নতি আনতে পারে। তবে সার্জারীর মানে এই নয় যে সার্জারীকৃত স্তন আর কখনো ঝুলে / ঢিলে হবে না। মধ্যাকর্ষন স্তনের পেশীকলায় পুর্বের ন্যায় প্রভাব ফেলতে পারে – তাই সার্জারীর এই ফলাফল ক্ষনস্থায়ী এবং স্বাভাবিক।

০৫/০৯/১৯৯৭ বাংলা ও আরবি কোন তারিখ ছিল?

জহিরুলইসলামসুমন
Apr 24, 2018-এ উত্তর দিয়েছেন

বাংলা ছিলো Sunday, 20 Ashin 1404 Bongabdo (রবিবার, ২০ আশ্বিন ১৪০৪ বঙ্গাব্দ)

আরবি ছিলো Jumada Al-Thani 3, 1418

Al-Ahad (Sunday)

হ্যা আপনি বাজারে ৪০০০ টাকার একটা প্রিন্টার পাবেন যেখানে কালার ফটোকপি, স্ক্যানিং, প্রিন্ট সব গুলো করতে পারবেন, এছাড়া ৬০০০ টাকার মধ্যে শুধু কালার প্রিন্ট করা যাবে এমন একটা প্রিন্টার আছে ওটাতেও ভালো সার্ভিস পাবেন আশা করি, ধন্যবাদ।

রাউটার থেকে কম্পিউটারে কিভাবে Wi-fi >ব্যাবহার করা যায়?

জহিরুলইসলামসুমন
Apr 23, 2018-এ উত্তর দিয়েছেন

পিসির জন্য বাজারে ওয়াইফাই এডাপ্টার কিনতে পাওয়া যায়। ওগুলো কিনে এনে ইউএসবিতে লাগিয়ে সাথে থাকা ডিস্ক দিয়ে পিসিতে ড্রাইভার ইন্সটল করুন। এখন পিসিতেই ওয়াইফাই চালতে পারবেন।

প্রিপেইড মিটারের বিল বেশী আসে না কি কম আসে?

জহিরুলইসলামসুমন
Apr 23, 2018-এ উত্তর দিয়েছেন
কম আসে প্রিইড ই ভালো ব্যভহার করার পর বুঝতে পারবেন কত সুবিধা আমার বাসায় আগে কারেন্ট বিল আসতো তিনশত টাকার উপরে এখন এখন একশত টাকা রিচার্জ করলে মাস পার হয়ে যায়।

Computer এর windows 10 Update দিলে Computer program কোন সমস্য হবে?

জহিরুলইসলামসুমন
Apr 23, 2018-এ উত্তর দিয়েছেন
আশা করি হবে না আমি নিজেও অনেক দিন ধরে windows 10 ব্যবহার করি কোন সমস্যার পড়ি নাই।
আপনি যদি দৈনিক প্রথম আলো, ইন্তেফাক, কালেরকণ্ঠ, এ জাতীয় পত্রিকার প্রতিনিধি হতে চান তাহলে আবেদন না করে ঐ পত্রিকার কোন প্রতিনিধির সাথে যোগাযোগ করুন এতে মনে হয় বেশী উপকার হবে, (টাকা তো খাবেই এটা অস্বাভাবিক কিছু না) আর যদি জেলা ভিত্তিক প্রত্রিকা হয় তাহলেও একই কথা ভালো/নামকরা কোন সাংবাদিকের সাথে কথা বল্লে উনি বাতলে দিবে কি করতে হবে আর যদি দৈনিক প্রত্রিকা ঠিক আছে কিন্তু এতটা নামকরা না তাহলে সম্পাদক এর সাথে সরাসরি কথা বলুন উনি আপনাকে উনাদের ইমেইলে সিভি পাঠাতে বলবে আর না হয় অফিস যদি কাছে থাকে তাহলে গিয়ে দেখা করতে বলবে। বিঃ দ্রঃ ভালো/নামকরা কোন সাংবাদিকের হাত ধরে কিছু করার চেষ্টা করুন এতেই বেশী ভালো হবে।

হস্তমেথুন কতদিন পরপর করলে শরীর ও মন দুটোই ভালো থাকে?

জহিরুলইসলামসুমন
Apr 23, 2018-এ উত্তর দিয়েছেন
হস্তমৈথুন করলেই ক্ষতি শরীর ও মন ভালো থাকার প্রশ্ন আসছে পরে।

Suggest friend দেখতে চাইলে No suggestion to show লিখা আসে.... কেমনে Solve করব?

জহিরুলইসলামসুমন
Apr 23, 2018-এ উত্তর দিয়েছেন
এটি সম্ভবত যাকে সাজেষ্ট করবেন উনার আইডি পাবলিক করা নাই তার জন্য আগে যে আইডিটাকে সাজেষ্ট করবেন ঐ আইডির সবগুলো পাবলিক করে দিন তার পর চেষ্টা করুন।
ইউটিউব এর মাধ্যমে যে টাকা ইনকাম করা যায় তা নতুন না ইউটিউব এর মধ্যমে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায় তা ভিজিট এর উপর নির্ভর করে।
না ভাই আপনি এ জাতীয় অনেক অনেক গুলেঅ এপ্স পাবেন আসলে এগুলো কোন কাজের না ভিডিও গুলা দেখতে যে পরিমান আপনার ডাটা খরচ হবে সে পরিমাণ টাকাও উঠবে না তাই এই গুলা  বাদ দিয়ে অন্য কিছু করার চিন্তা করুন।
না আমার জানামতে এমন কোন আবাসিক একাডেমি নাই এবং কখনো শুনিও নাই।

বাংলাদেশে সব্বোর্চ কত তলা বিল্ডিং করার অনুমোদন আছে?

জহিরুলইসলামসুমন
Apr 23, 2018-এ উত্তর দিয়েছেন
বাংলাদেশে রাজধানী ঢাকার অদূরে পূর্বাচলে প্রস্তাবিত দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ ১৪২ তলা ‘আইকনিক টাওয়ার’ করার অনুমতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তবে এটির কাজ শুরু হয়েছিলো ২০১৬তে আর শেষ হওয়ার কথা রয়েছে ২০১৮ সালে মানে এই বছর, আইকনিক টাওয়ারের কাজ সম্পূর্ণ হয়েগেলে এটিই হবে  দেশের সর্ববৃহৎ ভবন তবে চট্টগ্রামের আগ্রাবাদে ৫১ তলা বিশিষ্ট চট্টগ্রাম সিটি সেন্টার বর্তমানে বাংলাদেশের সব চেয়ে উঁচু ভবন । 

আমি একইসাথে দুইজন কে ভালবাসি, আমার এখন কি করা উচিত?

জহিরুলইসলামসুমন
Apr 23, 2018-এ উত্তর দিয়েছেন
এটার আাবার কেমন কথা যে একসাথে দুইজনকে ভালোবাসেন??? দুইজন কে না আরো বেশী হলেও সমস্যাই না যদি তারা ঘরের বউ হতো, সমস্যা এখানেই যে আপনি দুইজনকে ভালোবেসেছেন যে কেউ আপনার বউ না আপনি প্রেম করছেন ভাই আমিও কম করিনাই প্রেম ট্রেম এগুলো, কিন্তু দুইজনকে একসাথে ভালোবাসা আসলে এটা কিভাবে সম্ভব তা নিয়ে অনেক কিছু ভেবেও কিছুই পাইনা দরুণ আপনি আগে থেকে একজনের সাথে লাইম মেরে আসছেন তার পর আরেকজন আপনাকে প্রপোজ করলো আপনি তাকেও একসেপ্ট করে ফেললেন কিন্তু কেন??? আপনিতো একজনকে ভালোবাসেন বা আপনি তাকে প্রপোজ করলেন কেন???? আপনি তো একজনকে অলরেডি ভালোবাসে। দেখুন ভাই একজনকে গ্রহন করুন আর না হয় দুইজনকেই বাদ দিয়ে দিন যদি তা না পারেন তাহলে পরীক্ষা করে দেখুন যে কে আপনাকে বেশী ভালোবাসে কার পারিবারিক ষ্ট্যাটাস ভালো কাকে গ্রহন করলে ভালো থাকবেন এবং কাকে গ্রহণ করলে আপনার ফ্যামিলির সাপোর্ট পাবেন এক কথায় সব দিক বিবেচনা করে যে কোন একজন কে গ্রহণ করুণ আর একজনকে বর্জন করুন। 

Loading...