উজ্জলআহম্মেদ এর সম্পর্কে
আমি একজন মুসলিম এবং মনুষ্যত্ব সম্পন্ন মানুষ ।
যোগ্যতা ও হাইলাইট
Dhaka এ/তে থাকেন 2015–বর্তমান
পুরুষ
অবিবাহিত
ইসলাম
প্রশ্ন-উত্তর সমূহ 2.28M বার দেখা হয়েছে
জিজ্ঞাসা করেছেন 62 টি প্রশ্ন দেখা হয়েছে 123.21k বার
দিয়েছেন 1.76k টি উত্তর দেখা হয়েছে 2.16M বার
0 টি ব্লগ
1 টি মন্তব্য

আপনার প্রশ্নটি অসম্পূর্ণ । প্রশ্ন পড়ে যেটুকু বুঝলাম সেটা হচ্ছে, এইচএসসির পর দুই বছর গ্যাপ দিয়ে প্রাইভেট থেকে অনার্স করা যাবে কিনা । যদি প্রশ্নটি এরকম হয় তবে উত্তর হচ্ছে হ্যাঁ অধিকাংশ প্রাইভেট বিশ্ববিদ্যালয়েই ২ বছর বা তার অধিক সময় গ্যাপ থাকলেও অনার্সে ভর্তি হতে পারবেন । তবে বিশেষ কয়েকটি বিশ্ববিদ্যালয় ১/২ বছরের অধিক গ্যাপ  ভর্তি নেয়না ।

আপনি উইন্ডোজ সেটআপ কমপ্লিট হওয়ার পূর্বের পিসি বন্ধ করে ঘুমিয়ে গিয়েছিলেন যেটা মোটেও উচিত হয়নি । এতে পিসি ব্রিক করার সম্ভাবনা থাকে । 

যাহোক যেহেতু উইন্ডোজ সেটআপই হয়নি সেহেতু পিসি ওপেন হবেনা এটাই স্বাভাবিক । নতুন করে উইন্ডোজ সেটআপ করুন এবং পরিপূর্ণ সেটআপ হওয়ার আগ পর্যন্ত বন্ধ করবেন না । আশা করি সমস্যাটির সমাধান হবে ইনশা আল্লাহ । 

বন্ধ নাক খোলার ওষধ এর নাম?

উজ্জলআহম্মেদ
Nov 29, 07:16 PM

আপনার কি সমস্যার কারণে নাক বন্ধ আছে তা ক্লিয়ার করেননি । যদি সর্দির কারণে নাক বন্ধ হয়ে থাকে তবে কাঁচা পেঁয়াজ চিবিয়ে খেলে অথবা কালো জিরা একটা কাপড়ে নিয়ে কচলিয়ে কাপড়ের উপর থেকে ঝাঁজ নিলে নাক খুলে যায় । এছাড়াও এনটাজল ড্রপ ব্যবহার করতে পারেন । 

আর যদি নাক বন্ধের সমস্যাটি এলার্জেটিক রাইনাইটিস এর কারণে হয় তবে ডাক্তার দেখিয়ে ডাক্তারের পরামর্শ মেনে চলতে হবে সেই সাথে নিউটিশন ন্যাজল স্প্রে নামক ড্রপ দিতে পারে সেটা ব্যবহার করতে হবে । 



ডাক্তারের পরামর্শ ব্যতীত ব্যথার ঔষধ নিয়মিত খাওয়া বোকামি ছাড়া আর কিছুই নয়।  একটা রোগকে সাময়িক ভাবে বিদায় করতে যদি অন্যান্য বড় রোগ এসে শরীরে বাসা বাঁধে তবে কি সেটা কোন ভালো কাজ হতে পারে!

ডাক্তারের পরামর্শ ব্যতীত নিয়মিত ব্যথানাশক ঔষধ সেবনে কিডনির জটিলতা সহ অন্যান্য বড় রোগের সৃষ্টি হতে পারে । 

তাই যতদ্রুত সম্ভব একজন বিশেষজ্ঞ ডাক্তার দেখান এবং তার প্রেসক্রিপশন অনুসরণ করুন । 

এরকম হওয়া মূলত ডিসপ্লে চলে যাওয়ার লক্ষণ । ফোনটি অন অফ করলেও যদি দাগটি না যায় তবে বুঝতে হবে আপনার ফোনের ডিসপ্লেতে সমস্যা হয়েছে বা হচ্ছে । অনেক সময় এই দাগটি আর বড় হয়না । আবার কখনো কখনো এই দাগটি থেকেই পুরো ডিসপ্লে নষ্ট হয়ে যায় । 

অপেক্ষা করে দেখুন কি হয় । আর যেহেতু কোন ছবি এটাচ করেননি তাই পুরোপুরি নিশ্চিত হয়েও কিছু বলতে পারলাম না । অভিজ্ঞতালব্ধ জ্ঞান থেকে যেটা মনে হয়েছে সেটাই আপনাকে অবগত করলাম । 

ট্যাবলেটটি একটি এন্টিবায়োটিক ট্যাবলেট । এটি মূলত স্ট্রেপ্টোকক্কাল ব্যাকটেরিয়া সংক্রমণ, মাংসপেশীর প্রদাহ সহ বিভিন্ন রোগের কাজ করে থাকে  । 
যেহেতু এটি এন্টিবায়োটিক । তাই ডাক্তারের পরামর্শে নিয়মিত সম্পূর্ণ কোর্স শেষ করবেন । 

৫০০১ থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত ৭.৫% হারে মুনাফা প্রদান করে থাকে নগদ । সে হিসেবে আপনি ৫০০১ টাকায় এক বছরে পাবেন ৩৭৫ টাকা এবং মাসে পাবেন ৩১ টাকা ২৫ পয়সা ।

কারিগরি শাখা থেকে এইচএসসি পাশ করে বুয়েট বা দেশের অন্যান্য ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন । তবে ভর্তি পরীক্ষা দিয়ে চান্স পেতে হবে এবং ভর্তির পরীক্ষার জন্য অন্যান্য যে শর্তাবলি আছে তাতে যোগ্য হতে হবে । বিস্তারিত জানতে গত বছরের ভর্তি পরীক্ষার সার্কুলার দেখতে পারেন । 

বইটির মুদ্রিত মূল্য ৳৪৫০ । আপনি ৳২৮০ থেকে ৳৩০০ মধ্যে কিনতে পারবেন । 

আপনার বাবাকে ৩ বেলা Napa 500 mg  খাওয়াবেন সাথে লেবুর শরবত । যদি উচ্চ রক্তচাপ না থাকে তবে লেবুর শরবতের পরিবর্তে ওর স্যালাইন খাওয়াবেন দিনে একটা করে । 

জ্বর যদি ৭ দিনেরও বেশি সময় ধরে হয়ে থাকে তবে দ্রুত একজন মেডিসিন বিশেষজ্ঞের স্মরণাপন্ন করান । আর হ্যাঁ অবশ্যই নিয়মিত গোসল দিবেন এবং শরীর মুছে দিবেন , মাথার তাপমাত্রা বৃদ্ধি পেলে মাথায়ও পানি দিবেন  ।

আমার মাথায় অনেক খুশকি । তো খুশকি দূর করার জন্য স্কয়ারের সিলেক্ট প্লাস শ্যাম্পু টি ব্যবহার করতেছি প্রায় এক মাসের মতো সময় ধরে । খুশকি কিছুটা কমলেও মাথা থেকে প্রচুর পরিমাণে চুল পড়তেছে ।  এটা কি সিলেক্ট প্লাস ব্যবহারের ফলে এমন হচ্ছে?? যদি তাই হয় তবে এই শ্যাম্পু বাদ দিয়ে খুশকি দূর করার জন্য কি করা যেতে পারে ? আপনার অভিজ্ঞতার আলোকে উত্তর দিবেন । ধন্যবাদ ।
যেকোন ব্র্যান্ডেরই হোক না কেন সমস্যা নেই । সর্বনিম্ন কত টাকায় জাভা ফোন আছে? 
আমার বাজেট 35 হাজার টাকা । আমি চাচ্ছি বাজেট অনুযায়ী ভালো মানের কোন ফ্রিজ নিতে যেটা বিদ্যুৎ সাশ্রয়ী হবে সেই সাথে অন্যান্য দিক দিয়েও বাজারে থাকা ওয়ালটন ফ্রিজের চাইতে ভালো হবে ।  আপনার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে উত্তর দিবেন। আর হ্যাঁ অবশ্যই আপনার সাজেস্ট করা ফ্রিজটি কেন ভালো তার কারণও উল্লেখ করবেন ।  ধন্যবাদ ।

ফিতরা কাকে দিবো?

উজ্জলআহম্মেদ
May 24, 08:17 AM
বর্তমান সময়ে আমাদের এলাকাতে এমন কোন গরীব , ফকির-মিসকিন নেই যারা অনাহারে থাকে কিংবা ঈদের দিনের জন্য খাদ্য কিনতে না পারে ।  মোটামুটি সবাই স্বচ্ছল, গরীব হলেও খাদ্য কেনার মতো সামর্থ্য নেই এমন মানুষ পাওয়া দুষ্কর । শুধু আমাদের এলাকাতেই না । এমনটা বাংলাদেশ এর প্রায় প্রতিটা জায়গাতেই । আর আমাদের আত্মীয় স্বজনদের মাঝেও এমন গরীব নেই । কিন্তু ইসলামে তাদেরকেই ফিতরা দিতে বলা হয়েছে যারা গরিব, ফকির-মিসকিন । যারা অর্থাভাবে খাদ্য কিনতে পারেনা । তাই ইসলামে এই উত্তম ফায়সালা করে দিয়েছে যেন গরীবদের খাবার কিনে দিয়ে সবাই মিলে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়া যায় । এমতাবস্থায় কাকে ফিতরার খাদ্য প্রদান করা যায় । নিজের মন মতো উত্তর না দিয়ে অবশ্যই হাদিসের আলোকে দিবেন । 
একজন বিশেষ সদস্য হিসেবে আপনার কার্যক্রমও নিশ্চয়ই বিশেষ হতে হবে । আর এ কারণেই আপনি এতোবড় একটা সাইটের বিশেষ সদস্য । প্রশ্ন-উত্তর অনুমোদনে আরো একটু বিশেষ সতর্ক হবেন । মনে রাখবেন এমন কোন প্রশ্ন-উত্তর অনুমোদন দেয়া যাবেনা যার ফলে একজন মানুষের উপকারের পরিবর্তে অপকার হয় ।  সম্মানিত বিশেষ সদস্য ভাই ও বোনেরা, মনে রাখবেন আপনার সকল একটিভিটিস এর উপর নজর রাখা হচ্ছে এবং সকল একটিভিটিসই ডাটাবেজে সংরক্ষণ করা হচ্ছে । আশাকরি আর কিছু বলতে হবেনা ।  সেসব সদস্যদের উদ্দেশ্যেও বলছি, যারা নিতীমালা অনুসরণ না করে অবাঞ্ছিত প্রশ্ন এবং উত্তর করবেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে ।  বিস্ময় মানুষের সমস্যা সমাধানে কাজ করে । বিস্ময়ের সাথেই থাকুন ।

একজন আদর্শ এবং সুন্দর মনের সঙ্গিনী(স্ত্রী) পেতে হলে 

তার কোন কোন দিক গুলো সম্পর্কে জানা উচিত এবং 

কিভাবে বুঝবো সে সুন্দর মনের অধিকারিণী হবে কিনা ।

আর প্রতিটি মানুষের কার সাথে বিয়ে হবে,

 পূর্ব থেকেই মহান আল্লাহ জুটি হিসেবে লিখে

রেখেছেন কি,  এটি ??

ব্যবহারের উপর ভিত্তি করে ইংরেজী কোন শব্দটি পৃথিবীতে বেশী ব্যবহৃত । 

  তথ্য সূত্র দিলে আরো ভালো হয় । 

যদি কোন ব্যাক্তি কোরবানি না দিতে পারে এবং সে যদি 

ঈদের চাঁদ উঠার আগেই গরুর গোস্ত কিনে ফ্রিজে রেখে

 সেই গোস্ত ঈদের দিন খায় তবে কি সেই গোস্ত খাওয়া জায়েজ বা হালাল হবে??

নাকি পাপ হবে ?? 

কেউ মন গড়া উত্তর দিবেন না । অবশ্যই জেনে উত্তর দিবেন ।  

সবাইকে ধন্যবাদ ।