Asif Aman Jihad (@আসিফআমানজিহাদ)

সার্টিফিকেটে জন্মসাল পরিবর্তন করা যায় কি না?

আসিফআমানজিহাদ
Aug 8, 2019-এ উত্তর দিয়েছেন
হ্যাঁ পারবেন ।  আপনি আপনার জন্মসনদ ও পাসপোর্ট নিয়ে আপনার শিক্ষা বোর্ডে যান । অর্থাৎ যেই শিক্ষা বোর্ড থেকে আপনি আপনার এস এস সি ও জেএসসি দিয়েছেন । সেখানে গিয়ে সরাসরি চেয়ারম্যানের নিকট ও যেতে পারেন অথবা খেয়াল করবেন সার্টিফিকেট সংশোধন কক্ষ থাকবে । তবে আমার মতে সরাসরি চেয়ারম্যানের নিকট গেলে আপনি বেশি সুবিধা পাবেন । তার নিকট আপনি একটি লিখিত আবেদন পত্র নিয়ে যাবেন ।

ইউটিউব চেনেলের নাম লাগবে?

আসিফআমানজিহাদ
May 10, 2019-এ উত্তর দিয়েছেন
আপনার বিস্ময় আইডির নামটাই কিন্তু একটা ভালো নাম হতে পারে । একে এভাবে উপস্থাপন করুন ,  * বাপ্পি 4 টুয়েন্টি

রোযা থেকে কোনো রোগীকে রক্তদান করা যাবে?

আসিফআমানজিহাদ
May 10, 2019-এ প্রশ্ন করেছেন
ইসলামিক তথ্যসুত্র একান্ত প্রয়োজনীয় । উত্তর টি ব্যাখ্যা সহ দিলে উপকৃত হতাম ।
আমি আসলে ইউটিউবের মাধ্যমে উপার্জনের মাধ্যম টা জানতে চাচ্ছি । উপার্জিত টাকা কোন মাধ্যমে বা কিসের মাধ্যমে উত্তোলন করা যায় এটাই জানতে চাচ্ছি । অগ্রিম ধন্যবাদ

p-q=r হলে, দেখাও যে p3-q3-r3=3pqr?

আসিফআমানজিহাদ
Feb 25, 2019-এ উত্তর দিয়েছেন
সমাধান ,  দেয়া আছে p-q=r......(i)সমীকরণ বা, (p-q)^3=r^3 বা, p^3-q3-3pq(p-q)= r^3 বা, p^3- q^3 - 3pqr = r^3 ( i নং সমীকরণ থেকে মান বসিয়ে) বা, p^3- q^3 - r^3 = 3pqr  দেখানো হল

বাংলা কন্টেন্ট ও প্রশ্ন করে উপার্জন?

আসিফআমানজিহাদ
Feb 25, 2019-এ প্রশ্ন করেছেন
বাংলাদেশের বা বাংলায় কন্টেন্ট লিখে বিকাশ বা রকেটের মাধ্যমে টাকা উপার্জন করার সাইট গুলো দিন । অথবা প্রশ্ন করেও ...

3x=4y=18z হলে দেখাও যে x=2,y=3/2,z=1/3?

আসিফআমানজিহাদ
Jan 22, 2019-এ উত্তর দিয়েছেন
এখানে ,  3x=4y বা, y=3x/4 আবার , 3x=18z বা, z=3x/18 এবার , y ও z এর মান প্রধান সমীকরণে বসিয়ে পাই  3x= 4(3x/4)=18(3x/18) , বা , 3x=3x=3x, বা x=1 x এর মান এর দ্বারা y ও z এর মান নির্ণয় করি ।  y=(3×1)/4=3/4 z=(3×1)/18=1/6   এটাই ছিলে এই অভেদ এর চলকের একটি মান যার কারণে সম্পূর্ণ অভেদ টি সত্য । এখন প্রত্যেক চলকের সাথে দুই (2) গুণ করে পাই,  x= (1×2)=2 y=(3/4)×2=3/2 z=(1/6)×2=1/3 (প্রমাণিত)

পৃথিবী টা সুন্দরের জন্য পাগল আর এই সুন্দর মানুষের মন নির্ভর। প্রত্যেক মানুষের চোখে সুন্দরতা আলাদা ভাবে প্রকাশ পায় । বই প্রেমিক তার বইয়ের পাতায় সৌন্দর্য খুজে পায় এতে বইয়ের বাহ্যিকতা যতই কুৎসিত হোক না কেন । প্রকৃতি প্রেমির কাছে প্রকৃতি সুন্দর তার কাছে কর্দমাক্ত জঙ্গল সুন্দর আর কারো কাছে তা দুস্বপ্ন।  বাইক প্রেমিকের কাছে বাইক সুন্দর তার কাছে তার সুন্দরী মেয়ের তুলনায় তার বাইক বেশি সুন্দর । তাহলে বুঝাই যাচ্ছে যার মন যেমন তার কাছে তার সুন্দর তেমন । এখন প্রশ্নকর্তা জিজ্ঞেস করেছেন সুন্দর মেয়ে দেখলে মনে ভালোবাসা বা ভালো লাগা আসে কেন।  আমরা প্রশ্ন টাকে ছোট করে কয়েকটা ভাগে করে নেই তাহলে উত্তর প্রদানে তা সুন্দর হয়ে উঠবে যেহেতু বিষয়টা সুন্দরের । 

  1. সুন্দর মেয়ে কথাটার মানে কি?: প্রথমে যেমন বলেছি সবার কাছে তার মন যেমন তার সুন্দর ভালোলাগাও তেমন । তবে যদি সমাজের অধিকাংশের কথা চিন্তা করি তাহলে বর্তমানের যুবসমাজের চোখে সুন্দর মেয়ে বলতে দেখতে সুন্দর । সুন্দর গড়নের ফর্সা একটা মেয়ে কে বুঝায় । কিন্তু কারো কাছে এই সুন্দর প্রকৃত সুন্দর নয় । সুন্দর বা সৌন্দর্য কখনো রং দিয়ে হয় না।  যদি তাই দিয়ে হত তাহলে সাউথ আফ্রিকার কোনো মেয়ে কখনো মিস ওয়ার্ল্ড হত না । সৌন্দর্য প্রকাশ পায় একটি মেয়ের মুখের কাঠিন্য থেকে কথা বার্তা চলার ভঙ্গিমা সমাজে সবার সাথে তার ব্যবহার চাল চলন ভদ্রতা নম্রতা থেকে সুন্দর মেয়ের পরিচয় পাওয়া যায়।  সমাজে অনেক মেয়েই সুন্দর হয় তাদের মধ্যে কেউ সমালোচনার শিকার হয় কেউ হয় প্রশংসার এখানেই মূলত পার্থক্য । তাই সুন্দর মেয়ে কালো ও হতে পারে শ্যাম বর্ণ ও হতে পারে । আসা করি আমি বুঝাতে পেরেছি সুন্দর মেয়ে কথাটির দ্বারা কি বলা হয়েছে বা কি বুঝাতে চেয়েছেন প্রশ্নকর্তা (ভাবনার অমিল থাকতে পারে)
  2. সুন্দর মেয়ে দেখলে আমাদের অর্থাৎ ছেলেদের মনে যে অনূভুতি তৈরি হয় সেটা কি? : প্রথমে যে কথাটা না বললেই নয় তা হলো সুন্দরের প্রতি মানবিক ভালোলাগা বা আকর্ষণ । একটা সুন্দর গান একটা সুন্দর ফুল একটা সুন্দর মানুষকে স্বাভাবিক প্রাকৃতিক নিয়মেই আমরা ভালোবাসি পছন্দ করি । এখন আসি ছেলেদের কেন ভালো লাগে মেয়েদের (বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ সর্বদাই থাকে । চুম্বকের বিপরীত মেরুর মতো)। যখন একটি ছেলে তার মনের মতো কোনো মেয়ে দেখতে পায় তখন তার মস্তিষ্কে স্নায়ুবিক উত্যেজনা তৈরি হয় যা রাসায়নিক কারণে তৈরি হয় এর এখান থেকে মানুষের মনে এক প্রকার অনুভূতির সৃষ্টি হয় । মানুষের মন যা এখনো আবিষ্কার করা সম্ভব হয় নি । এই স্নায়ুবিক উত্যেজনার কারণে একটা ভালোলাগা কাজ করে যা একসময় ভালোবাসায় রূপ লাভ করে । হূমায়ুন আহমেদ বলেছেন," একটি ছেলে বা মেয়ে কখনো ভালো বন্ধু হতে পারে না একবার না একবার তাদের মধ্যে একে অপরের প্রতি একটা আকর্ষণ তৈরি হয় "। একটা রোবটের সাথে একটা মেয়েকে রাখলে যেমন তার মধ্যে কোনো আবেগ তৈরি হয়না তেমনি একটা ছেলের মেয়ের সান্নিধ্য পেলেই এক আবেগ বা অনুভূতির সৃষ্টি হবে । 
  3. মানুষ সুন্দরের পূজারি । সুন্দর কালো ও হতে পারে শুধু দৃষ্টিভঙ্গির উপর এটা নির্ভর করে । 

আসা করি আমি প্রশ্নকর্তার জানার আগ্রহ কে একটু হলেও প্রশমিত করতে পেরেছি । 

ধন্যবাদ 

মতের পার্থক্য থাকতে পারে । সবার মতকে গুরুত্ব দিতে শিখুন । ভুল ধরিয়ে দিবেন এই আশা করি । 

যার সীমা আছে?

আসিফআমানজিহাদ
Dec 20, 2018-এ উত্তর দিয়েছেন
এক কথায় প্রকাশটি হবে

যার সীমা আছে -সসীম

সব থেকে বড় ঋণাত্মক পূর্ণসংখ্যা কোনটি?

আসিফআমানজিহাদ
Dec 20, 2018-এ প্রশ্ন করেছেন

মাথাপিছু আয় এবং জিডিপির মধ্যে পার্থক্য কি?

আসিফআমানজিহাদ
Dec 11, 2018-এ উত্তর দিয়েছেন

মাথা পিছু আয় : মাথা পিছু আয় হলো কোনো নির্দিষ্ট সময়ে কোনো দেশের নাগরিকদের গড় আয়। মাথাপিছু আয় দুইটি পৃথক মান দ্বারা নির্ধারিত হয় । 

  1. মোট জাতীয় আয় 
  2. মোট জনসংখ্যা 
কোনো নির্দিষ্ট সময়ে কোনো দেশের মোট জাতীয় আয়কে (GNI) সে দেশের মোট জনসংখ্যা দ্বারা ভাগ করলে মাথাপিছু জাতীয় আয় বা মাথাপিছু আয় পাওয়া যায় ।
অর্থাৎ মাথাপিছু আয় = মোট জাতীয় আয় ÷ মোট জনসংখ্যা । 
যেমন ধরুন কোনো দেশের মোট আয় 700 কোটি মার্কিন ডলার এবং মোট জনসংখ্যা 14 কোটি । 
অতএব ঐ দেশের মাথাপিছু আয় = 700 কোটি মার্কিন ডলার ÷ 14 কোটি 
= 500 মার্কিন ডলার 
আশা করি মাথা পিছু আয় বুঝতে পেরেছেন । এখন আমরা জিডিপি(GDP=GROSS DOMESTIC PRODUCT) এ যাই 
জিডিপি(Gross Domestic Product): কোনো নির্দিষ্ট সময়ে, সাধারণত এক বছরে কোনো দেশের জনগণ মোট যে পরিমাণ চূড়ান্ত দ্রব্য ও সেবা উৎপাদন করে তার অর্থমূল্যকে মোট জাতীয় উৎপাদন বলে । 
জ্ঞতব্য : জাতীয় মোট উৎপাদনের মধ্যে দেশের অভ্যন্তরে বসবাসকারী ও কর্মরত বিদেশী ব্যক্তি ও সংস্থার উৎপাদন / আয় জিডিপির অন্তর্গত হবে  না তবে বিদেশে অবস্থানরত ও বসবাসকারী দেশি নাগরিকের ,সংস্থার ও প্রতিষ্ঠানের আয় / উৎপাদন এর অন্তর্গত হবে । আশা করি বুঝাতে পেরেছি । 

যদি এই দুটো জিনিস আপনি বুঝতে পারেন তাহলে মধ্যকার পার্থক্য করতে পারবেন ধন্যবাদ 

2019 ssc পরিক্ষার্থি আমি। নির্বাচনি ১ সাবজেটে ফেল করলে?

আসিফআমানজিহাদ
Oct 4, 2018-এ উত্তর দিয়েছেন
শিক্ষক সত্যি বলেছেন আপনাকে কোনো প্রকার ভয় দেখান নি । মাননীয় শিক্ষা মন্ত্রীর আদেশ ক্রমে বোর্ড কর্তিক সকল স্কুলে  জানিয়ে দেয় হয়েছে  যারা টেস্ট বা নির্বাচনী পরিক্ষায় উর্ত্তীর্ণ হতে পারবে না অর্থাৎ কোনো বিষয়ে অনতিকার্য অথবা ফেল থাকবে  তাদের ফরম ফিলাপ বা এসএসসি পরিক্ষা দিতে দেয়া হবে না ।  আশা  করি  আপনাকে বুঝাতে পেরেছি । ধন্যবাদ 

জানতে চাই।।?

আসিফআমানজিহাদ
Aug 17, 2018-এ উত্তর দিয়েছেন
আমার মতে tubemate সব থেকে ভালো ।  তবে আপনি এটা গুগল প্লে স্টোর এ পাবেন না কারণ গুগল এই অ্যাপ গুলো ব্যান করে দিয়েছে । আপনি গুগলে সার্চ দিয়ে অন্য সাইট থেকে অ্যাপ টি পাবেন । ধন্যবাদ 

সমাধান দিন।?

আসিফআমানজিহাদ
Aug 16, 2018-এ উত্তর দিয়েছেন
দেওয়া আছে ,  r=4%=0.04 এবং n=2বছর  ধরি আসল=P  আমরা জানি , সরল মুনাফা I= Prn=P×0.04×2=0.08P  আবার,  চক্রবৃদ্ধি মুনাফা= C-P=P(1+r)^n  =P(1+0.04)^2-P=1.0816P-P=0.0816P  শর্তমতে , 0.0816P-0.08P=1 বা,P(0.0816-0.08)=1 বা,P=1÷0.0016 বা,P=625 অতএব আসল P= 625 টাকা  বুঝতে সমস্যা হলে জানাবেন ধন্যবাদ 

উওর দিন please?

আসিফআমানজিহাদ
Aug 16, 2018-এ উত্তর দিয়েছেন
ছেলেদের হরমোনের কারণে দাড়ি গোফ হয়ে থাকে । বয়স ১৬ হওয়ায় আপনার হরমোনের কারণে দাড়ি হয়েছে এটা স্বাভাবিক । এখন যদি আপনি এগুলো তুলতে চান তার উপায় হলো সেভ করা। বাজারে কিনতে পাওয়া সেভিং ক্রিম , ফোম কিনে রেজার ব্যবহার করে আপনি আপনার দাড়ি গোফ উঠাতে পারবেন । যদি কোনো সমস্যা হয় তাহলে বলবেন ।  ধন্যবাদ 

পরিবার নিয়ে?

আসিফআমানজিহাদ
Aug 14, 2018-এ উত্তর দিয়েছেন

পার্থক্য টা হলো মূলত পরিবারের সদস্যদের মধ্যে । 

বর্ধিত পরিবার 

এই পরিবারের ধরুন আপনি প্রধান । আপনার স্ত্রী আছে । এখন আপনার বিবাহিত ছেলে আছে । তার বড় ছেলে মেয়ে আছে তাড়া যুবক হতে পারে বিবাবিতও হতে পারে । অর্থাৎ সব থেকে বড় পরিবার টাকেই বর্ধিত পরিবার বলা হচ্ছে । তিন জন পুরুষ বা তার অধিক পুরুষের সমন্বয়ে গঠিক পরিবার কে বর্ধিত পরিবার বলে । এখানে তিন পুরুষ বলতে আপনি আপনার ছেলে তার যুবক ছেলে। 

আসা করি বর্ধিত পরিবার বুঝাতে পেরেছি । 


যৌথ পরিবার 

যৌথ পরিবার বলতে আপনি আপনার ছেলে ও তার ছোট ছোট ছেলে মেয়ে (নাও থাকতে পারে নাতি-নাতনিরা) রা মিলে যে পরিবার তাই হল যৌথ পরিবার । আমরা যৌথ কথা বলতে বুঝি যে দুই বা অধিক এর মিলন । তাই এখানেও দুই পুরুষের সম্মেলনে গঠিত পরিবার কে বলে যৌথ পরিবার । যে পরিবার দুই পুরুষে সীমাবদ্ধ । 


আশা করি আপনাকে পার্থক্যটা বুঝাতে পেরেছি । ধন্যবাদ 

এই প্রশ্নের উত্তর টা হবে আপনি কোন পরিস্থিতি আছেন তার উপর এবং আপনার মানসিকতার উপর । 


এখন ধরুন প্রথম ক্ষেত্রে বাবা আছে । এখন আমরা স্বাভাবিক ভাবেই জানি মেয়ে তার বাবা কে বেশি ভালোবাসে তাই সে বলতে পারে তার বাবাকে যে " একদিন তোমায় না দেখলে, বড় কষ্ট হয় । এখন ছেলে হলে মাকে বেশি ভালোবাসে তাই মাকে বলতে পারে কথাটা এবং মাকে না দেখলে কষ্ট হতে পারে । বাবা মা এর ক্ষেত্রে আপনি যাকে বেশি ভালোবাসেন তাকে না দেখলেই বেশি কষ্ট হবে। 

এখন পরের গুলোয় আসা যাক । প্রেমিক বা প্রেমিকার ক্ষেত্রে, বাবা মা একদিন আমাদের সবাইকে ছেড়ে চলে যাবে তখন আমাদের জীবন সাথী হবে আমাদের সাথী তাই তাকে এক মূহুর্ত না দেখলেও কষ্ট হতে পারে আবার বাবা মা নেই তাই তাদের না দেখলেও খারাপ বা কষ্ট হতে পারে । স্বামী স্ত্রীর ক্ষেত্রে একই  কথা। এখন বন্ধুর ক্ষেত্রে যদি দেখা যায় তাহলে বন্ধু অনেকসময় অনেক আপন হয় তখন তাকেও এই  কথা বলা যেতে পারে । 



তাই পরিশেষে আমি বুঝাতে চাচ্ছি যে আপনি যেভাবে ভাব্বেন আপনার ধারণা, ভালোবাসার মানুষ গুলোর উপর এই উত্তর টি লুকায়িত । এখন এই উত্তর ব্যক্তিবিশেষে আলাদা হবে । 


আশা করি বুঝাতে পেরেছি । ধন্যবাদ 




অষ্টম শ্রেনীর গনিত বইয়ের মুনাফার অধ্যায়?

আসিফআমানজিহাদ
Aug 14, 2018-এ উত্তর দিয়েছেন
আসলে এই জিনিস টা অনেকটা এমন  বাবা-মা =  বাবা+ মা  এর মতো । আসলে মুনাফা আসল একটি শব্দ । এখন একে একসাথে লিখি উচ্চারণ করলে তা অনেকটা কষ্টকর হতো । যেমন এমন হতো "মুনাফাআসল"  এখানে উচ্চারণের সুবিধার জন্যই মাঝে হাইপেন ব্যবহার করা হয়েছে । বলা হয়েছে "মুনাফা-আসল"। আপনি একে একসাথে উচ্চারণ করবেন ।  এখন গণিতে মুনাফা আসল কি ? সেটা হলো কোনো পণ্যের ক্রয়মূল্যের উপর যে লাভ হয় তাকেই মুনাফা বলা হয় । যেমন একটা শার্টের ক্রয়মূল্য বা  আসল হলো 100 টা । এখন বিক্রিয়ত্তর দাম হলো 110 টাকা । এখানে 10 টাকা হলো মুনাফা বা লাভ । এখন যদি মুনাফা ও আসলকে একসাথে বলা হয় তা বলাই হল মুনাফা-আসল যা 110 টাকা।  আমি আসা করি আপনি বুঝতে পেরেছেন । সমস্যা হলে একটু জানাবেন বুঝানোর চেষ্টা করবো । ধন্যবাদ 

বাংলা শব্দ "রোজ" এর বিপরীতার্থক শব্দ কি ?

আসিফআমানজিহাদ
Aug 12, 2018-এ প্রশ্ন করেছেন
আপনি আপনার নিকটস্থ কোনো সরকারি অনুমোদন প্রাপ্ত ব্যাংক এ যান সেখানে গিয়ে বৈদেশিক মুদ্রা বিভাগ বা অর্থ পরিবর্তন বা আপনি চাইলে ম্যানেজারের সঙ্গে সরাসরি দেখা করে কথা বলুন তারপর তার সহায়তায় আমেরিকান ডলারকে বাংলাদেশি টাকায় ভাঙ্গায় নেন ।  আমার জানা মতে , আমেরিকান 1$ USD = 77.7750 টাকা  আশা করি বুঝাতে পেরেছি । সমস্যা হলে জানাবেন ধন্যবাদ 

সিম কার্ড error দেখাচ্ছে।।সমাধান কি?

আসিফআমানজিহাদ
Jul 13, 2018-এ উত্তর দিয়েছেন
এরকম দেখাতে পারে আমারো অনেকবার দেখায় । এর সমাধান হলো ফোনটি বন্ধ করে সিম টি একটু খুলে রাখুন তারপর পুনরায় সিম টি প্রবেশ করিয়ে ফোন অন করুন আশা করি আপনার সমস্যার সমাধান হয়ে যাবে । সমস্যা পুনরায় হলে জানাবেন তখন অন্য সমাধান দেয়া যেতে পারে । এটি প্রাথমিক ভাবে  সমাধান দিলাম । ধন্যবাদ 

আবশ্যিক হোক আর ঐচ্ছিক হোক মনে রাখবেন আপনি যদি চান আপনি ভালো রেজাল্ট করবেন ভালো জায়গায় পড়তে চান তাহলে আপনাকে সকল বিষয়ে A+ পেতে হবে । আর সেটা ঐচ্ছিক হোক আর আবশ্যিক হোক । 

তবে সাধারণ জণগণ যারা অনেকটা জানেন না  তাদের মতে যে সুবিধা গুলো আছে সেগুলো হল :

  • উচ্চতর গণিতে প্রাকটিকাল বা ব্যবহারিক থাকায় সহজেই এতে A+ পাওয়া যায় ।
  • অনেকেই মনে করেন যে ইন্জিনিয়ারিং পড়তে হলে উচ্চতর গণিত আবশ্যিক করতে হয় কিন্তু আসলে এই ধারণা সম্পূর্ণ ভুল । আপনার যদি উচ্চতর গণিত থাকে তাহলেই হবে এবং ভালো মার্কস বা নম্বর থাকলেই হবে এখন সেটা আবশ্যিক না ঐচ্ছিক সেটা বড় বিষয়  নয় । 
  • আমাদের ছাত্র রা এমন যে তারা ঐচ্ছিক বিষয় কে গুরুত্ব দেয়  না তাই অনেকে উচ্চতর গণিত কে আবশ্যিক করে । কারণ উচ্চতর গণিত ভবিষ্যত জীবনে অনেক কাজে লাগবে । যদি এটি ঐচ্ছিক করা হতো তাহলে তারা এটা পড়ত না তাই পড়ানোর জন্য ও ভবিষ্যতের জন্য অনেক বাবা মা এটা আবশ্যিক করেন । 

আসলে আমি কোনো অসুবিধা দেখছি না । আপনি যদি পড়েন তাহলেই কোনো অসুবিধা নেই । তবে হ্যা আপনার যদি পড়ার যোগ্যতা টা না থাকে তাহলে জোর করে নিবেন না আরো অনেক বিষয় আছে । 
আশা করি আপনি আপনার উত্তর পেয়ে গেছেন । ধন্যবাদ ।

দেওয়া  আছে দৈর্ঘ্য ৫০ গজ ।  আমরা জানি 1গজ =3 ফিট  আবার 1 ফিট = 0.3048 মিটার অতএব 50 গজ = {50×(3×0.3048)}মিটার                        =45.72 মিটার  আবার প্রস্থ = 15 গজ                     = {15×(3×.3048)}মিটার                    =13.716 মিটার  ঘরের ক্ষেত্রফল হবে = (45.72×13.716)বর্গমিটার                                  =627.09552 বর্গমিটার (answer)  ধন্যবাদ 

এমনটি দেখাচ্ছে কেন?

আসিফআমানজিহাদ
Jul 10, 2018-এ উত্তর দিয়েছেন
আপনি আপনার ফোন টা ভালো করে চেক করুন আমার মনে  হয় আপনার ফোনে Messenger lite নামে একটা এপ ইনস্টল করা আছে এবং তা হাইড করা আছে । আপনি আপনার ফোনের হাইড এপস চেক করুন এবং এপলিকেশন ম্যানেজার এ গিয়ে দেখুন এই নামে কোনো এপ ইনস্টল আছে কিনা । কারণ আপনাকে যে বার্তা দেখাচ্ছে সেখানে এটাই বলছে যে ফোনে  আগে থেকে এই নামে আরেকটা এপ আছে ।  আমরা অনেক সময়  দ্রুত ইনস্টল করার জন্য ইনস্টল এ দুই বার চাপ দেই তখন একবার ইনস্টল হওয়ার পর আবার ইনস্টল হতে  না পেরে এই বার্তা দেখায় । তাই ভালো করে ফোন টি চেক করুন তা না  হলে ফ্যাকটরি রিসেট দেয়া ছাড়া কোনো উপায় দেখছি না আশা করি বুঝাতে পেরেছি । ধন্যবাদ 

নেক্সাস পে কিভাবে ব্যবহার করে ?

আসিফআমানজিহাদ
Jun 21, 2018-এ প্রশ্ন করেছেন
ডাচ বাংলা ব্যাংকের নেক্সাস পে এপ টা কিভাবে ব্যবহার করে । আমার রকেট একাউন্ট কিভাবে আমি এখানে কানেক্ট করবো ? বিস্তাড়িত ভাবে বললে উপকৃত হবো । স্ক্রিন শট দিলে কৃতজ্ঞ থাকবো 

কম্পিউটার দিয়ে টাকা আয় করতে চাই?

আসিফআমানজিহাদ
Jun 13, 2018-এ উত্তর দিয়েছেন

কম্পিউটার দিয়ে উপার্জনের কয়েকটি উপায় আছে । তার মধ্যে ইন্টারনেট ভিত্তিক কাজ ছাড়া নিচের উপায় গুলো প্রচলিত বেশি: 

  1. কম্পিউটারের দোকান অর্থাৎ গান ডাউনলোড এর দোকান বর্তমানে সর্বাধিক পরিচিত একটি ব্যবসা যেখানে আপনি কম্পিউটার ব্যবহার করে সহজেই অর্থ উপার্জন করতে পারবেন । 
  2. আপনি ফটোশপ এর কাজ শিখে ফটো এডিটিং এর কাজ করতে পারেন অনলাইন এবং দোকান এর মাধ্যমেও । 
  3. বর্তমানে ফটোস্ট্যাট কম্পোজ এর দোকানের অনেক লাভ তাই আপনি চাইলেই টাইপিং শিখে একটি কম্পোজ এর দোকান দিতে পারেন । দেখা যায় আপনি একটি পাতা কম্পোজের জন্য 10 টাকা(পার্থক্য থাকতে পারে) করে পেতে পারেন 
  4. বর্তমানে অধিকাংশ কাজ অনলাইনে করা হয় এর জন্য সর্বাধিক পরিচিত প্রয়োজনীয় বর্তমানে একটি কাজ হল অনলাইনে ফরম পূরণ । এর মাধ্যমেও আপনি ভালো উপার্জন করতে পারেন । 
এখন যদি আপনি ঘরে বসে কম্পিউটার দিয়ে আয় করতে চান তাহলে আপনাকে ইন্টারনেট ভিত্তিক কাজ করতে হবে আর সেগুলো হলো 
  • ওয়েব ডিজাইন
  • ওয়েব ডেভলোপ
  • ওয়েব সিকিউরিটি 
  • ওয়েব সাইট তৈরি 
  • ফটো এডিটিং 
  • ভিডিও এডিটিং 
  • ডিজাইনিং 
  • ইত্যাদি 
এই কাজ গুলো করার জন্য আপনাকে প্রশিক্ষণ নিতে হবে ভালো মানের প্রশিক্ষণ কেন্দ্র থেকে কারণ ফ্রি ল্যান্সার এর কাজ ঘরে বসে অনুশীলন ছাড়া শেখা যায় না । 


আশা করি আপনাকে সামান্য পরিমাণে হলেও সাহায্য করতে পেরেছি । ধন্যবাদ । কোথাও সমস্যা হলে জানাবেন । 

হাতের পেশী কিভাবে বাড়ানো বা মোটা করা যায়?

আসিফআমানজিহাদ
Jun 13, 2018-এ উত্তর দিয়েছেন

হ্যাঁ যায় । আপনার নিয়মিত অনশীলন ও ইচ্ছা শক্তির মাধ্যমে আপনি আপনার হাতের পেশি বাড়াতে পারবেন আবার মোটা ও শক্তি শালী ও করতে পারবেন । এর জন্য আপনার করণীয় হলো 

  • পেশি বাড়ানোর জন্য নির্দিষ্ট কোনো খাদ্য নেই।তবে আপনাকে পুষ্টিসমৃদ্ধ খাবার খেতে হবে। আপনাকে ৩ টি বিষয়ে খেয়াল রাখতে হবে। ১. নিয়মিত পুষ্টিসমৃদ্ধ খাবার। ২. নিয়মিত সময়ে প্রতেহ্য ব্যায়াম করা। ৩. নিয়মিত নির্দিষ্ট পরিমাণ ঘুম পারা।
  • এছাড়া আপনি হাতের পেশি বাড়ানোর জন্য ডাম্বেল ব্যবহার করতে পারেন। 
  • বুক ডাউন,পুশ আপ, রিং ঝোলা, ভারি জিনিস তোলা নামানো ইত্যাদি । 
ধন্যবাদ আশা করি আপনি ভালো ফলাফল পাবেন ।

৩,০০০০০ উত্তরের এক বিশাল মাইলফলক!!। 


এই মাইলফলকে আমার অতি সামান্য কিছু অবদান রয়েছে । এতেই আমার সার্থকতা মনে করি আমি । ধন্যবাদ বিস্ময় কে মানুষের সেবায় আমার এই অবদান টা রাখার সুযোগ করে দেয়ার জন্য । 

বিস্ময়ের সকল সদস্যকে জানাই অভিনন্দন । 

সাবানকে দাঁত পরিষ্কার করতে কেন ব্যবহার করা হয় না?

আসিফআমানজিহাদ
Jun 13, 2018-এ উত্তর দিয়েছেন
একটা কথা তা হল যার জন্য যেটা । তাহলে আমি এটাও বলতে পারি টয়লেট ক্লিনারেও ক্ষার আছে সেটা দিয়ে কাপড় কাচা হয় না কেন বা দাঁত মাজা হয় না কেন?  কারণ হলো ক্ষারের পরিমাণ । ক্ষার কটু স্বাদ যুক্ত । যখন আপনি মুখে এই কটু স্বাদ যুক্ত ক্ষার মুখে দিবেন তা নানা সমস্যার সৃষ্টি করবে । কিন্তু পেস্ট কটু লাগে না কারণ তা প্রক্রিয়াকরণ করে আমাদের মুখের গ্রহণযোগ্য তৈরি করে ক্ষারের পিএইচ মান কমিয়ে আনা হয়েছে এবং নানা স্বাদ যুক্ত করে মুখের সহনশীল মাত্রায় আনা হয়েছে । সাবান তৈরি ভালো মানের ক্ষার দিয়ে যা ময়লা দূর করবে কাপড় থেকে । কাপড়ের ক্ষার সহনশীলতা আর আপনার মুখের সহনশীলতা কি এক ? অবশ্যই না তাই সাবান দিয়ে মুখ পরিষ্কার করা হয় না । ক্ষার থাকলেই যে সব কিছুতেই আপনি ব্যবহার করবেন তা  কিন্তু নয় । আপনি একটি টুথপেস্টের তৈরি প্রণালি দেখুন তার উপাদান গুলো দেখুন আর সাবানের দেখুন(প্যাকেটের গায়ে লেখা থাকে ) তাহলেই পার্থক্য বুঝতে পাবেন ।  আশা করি আপনাকে আমি বুঝাতে পেরেছি । যদি আরো কিছু জানার থাকে তাহলে জানাবেন । ধন্যবাদ 

আমি একটি মামলা করলা ।?

আসিফআমানজিহাদ
Jun 13, 2018-এ উত্তর দিয়েছেন

আপনি দুটো কাজ করতে পারেন 

  • বর্তমানে অনেক লুকানো ক্যামেরা পাওয়া যায় এগুলো ব্যবহার করে পুলিশের আপনার কাছে টাকা চাওয়ার দৃশ্য ধারণ করে তা পুলিশ এপ বা RAB এর যে এপ আছে বা দূর্নীতি দমন কমিশনে জানান তাহলেই হয়ে যাবে । 
  • আপনি একজন উকিলের দ্বারাই আবার কোর্টে এই তথ্য দিন যে পুলিশের এস আই আপনার কাছে টাকা চাচ্ছে । 
আশা করি বুঝাতে পেরেছি । ধন্যবাদ 

Loading...