আশরাফুজ্জামানআশিক (@আশরাফুজ্জামানআশিক)

আপনি তার প্রতি যে ঈর্ষাবোধ করেন সেটাকে স্বাভাবিক প্রবণতা বলা যায়।একজন মেয়ে যার সাথে একসময় আপনার সম্পর্ক ছিল কিন্তু এখন সে অন্যের সাথে কথা বলছে,দেখা করছে এটা আপনার মন মানতে চাচ্ছে না।একারণে আপনি কষ্ট পাচ্ছেন।এখানে ভালবাসার অস্তিত্ব নেই বললেই চলে।
তারা বিভিন্ন কারণে দাম কমিয়ে দিয়ে থাকতে পারে।মূলত প্রতিষ্ঠানগুলো ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে পণ্যের দাম কমিয়ে দেয়।যাতে করে বিক্রি বেশি হয়।মোবাইলের ক্ষেত্রে দেখা যায় একটি প্রতিষ্ঠান মোবাইল উৎপাদনে যে খরচ হয় তার থেকে ৩০-৪০ শতাংশ বেশি মূল্যে মোবাইল বিক্রি করে।এক্ষেত্রে কোন প্রতিষ্ঠান যদি ২৪৫০০ টাকার মোবাইল ১৯৫০০ টাকায় বিক্রি করে তবুও তাদের ভাল পরিমাণ লাভ থাকবে।তাই দাম কমানোর জন্য তাদের কোন কারণ লাগবে না।তারা এমনিতেই দাম কমিয়ে দিতে পারবে।

মেয়েটি কি বোঝাতে চাই?

আশরাফুজ্জামানআশিক
May 19, 2020-এ উত্তর দিয়েছেন
আপনার ক্ষেত্রে মেয়েটি কি বোঝাতে চাচ্ছে তা সম্পর্কে নিশ্চিত হওয়া সম্ভব নয়।এখানে কয়েকটি সম্ভাবনা রয়েছে।মেয়েটি যে তার বান্ধবিকে সত্য কথা বলেছে এটা নিশ্চিত হবার উপায় নেই।মেয়েরা এসব ক্ষেত্রে একেবারে ক্লোজ বান্ধবি ছাড়া অন্যদের মিথ্যা বলতেই পারে।তেমনিভাবে আপনাকে বলা কথাটাও মিথ্যা হতে পারে আবার সত্য হতে পারে।আপনাকে বুঝতে হবে বয়ফ্রেন্ডের নাম ঠিকানা না বললে এটা প্রমাণ হয় না যে তার বয়ফ্রেন্ড নেই।সে অন্য যেকোন কারণে এই তথ্যটা লুকাতে পারে।আপনার প্রপোজের জবাবে সে সরাসরি না বলেনি,আবার অ্যাকসেপ্টও করেনি।সে প্রসঙ্গটাকে অন্যদিকে নিয়ে গেছে।যেটা সত্য এবং মিথ্যা দুটোই হতে পারে।তারমানে এখনো আপনার কাছে সুযোগ আছে যদি মেয়েটির বলা কথাটা মিথ্যা হয়।
আপনি টেলিটক সিমের বর্ণমালা প্যাকেজ ব্যবহার করতে পারেন।এতে কোন প্রকার রিচার্জ অথবা মিনিট কেনা ছাড়াই ৪৫ পয়সা মিনিট (ভ্যাট ও অন্যান্য চার্জ ছাড়া) কলরেটে কথা বলতে পারবেন।

মানবদেহে ক্রোমোজোমের সংখ্যা কতটি?

আশরাফুজ্জামানআশিক
May 12, 2020-এ উত্তর দিয়েছেন
মানবদেহে ক্রোমোজমের সংখ্যা ২৩ জোড়া বা ৪৬ টি।

রুবিক্স কিউব এর সূত্রে এই (') চিহ্ন মানে কি বুঝায়?

আশরাফুজ্জামানআশিক
Feb 20, 2020-এ উত্তর দিয়েছেন
রুবিক্স কিউব এর সূত্রে (') এই চিহ্ন দ্বারা সাধারণত অ্যান্টি-ক্লোকওয়াইজকে বুঝানো হয়।অ্যান্টি-ক্লোকওয়াইজ বলতে ঘড়ির কাঁটা যেদিকে ঘোরে তার বিপরীত দিককে বুঝায়।অর্থাৎ,যদি লেখা থাকে F'।তারমানে হচ্ছে সামনের লেয়ারকে ঘড়ির কাঁটার বিপরীত দিকে ঘোরাতে হবে।
জাভা ফোনে এমন কোন অ্যাপস নেই যার মাধ্যমে পিডিএফ ফাইলকে কনভার্ট করতে পারবেন।তবে আপনি এই ওয়েবসাইটটি থেকে জার ফরম্যাটের বই ডাউনলোড করতে পারবেন।টেক্সট ফরম্যাটের বই পড়তে চাইলে এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।এখানে ফাইলগুলো জিপ ফরম্যাটে আছে।ব্লুএফটিপি ব্যবহার করে এক্সট্রাক্ট করতে পারবেন।
তবে উপন্যাস পড়ার ক্ষেত্রে আপনার জন্য সবচেয়ে ভাল হবে ই বাংলা লাইব্রেরি ওয়েবসাইটটি।এখানে কোন ঝামেলা ছাড়াই ইন্টারনেট ব্যবহার করে বই পড়তে পারবেন।তাদের বইয়ের সংগ্রহও বিশাল।

টিভির এন্টেনার তার কি তামার?আর তামার তার কোথায় কোথায় আছে?

আশরাফুজ্জামানআশিক
Feb 20, 2020-এ উত্তর দিয়েছেন
আপনার টিভি এন্টেনার তার যদি কো-এক্সিয়াল হয় তবে তাতে থাকা ভিতরের গেজটি তামার তার।আর যদি অন্য ধরণের তার হয় তবে তাতে তামা অথবা অ্যালুমিনিয়াম অথবা অন্য সংকর ধাতুর গেজ থাকতে পারে। কারেন্টের কাজে ব্যবহৃত বেশিরভাগ তারেই তামার গেজ থাকে।গেজের রং দেখে সহজেই বুঝতে পারবেন কোনটি তামার তার আর কোনটি অ্যালুমিনিয়ামের তার।
ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠানোর পর আর আপনি সেখানে 'অ্যাড ফ্রেন্ড' বাটনটি পাবেন না।তখন তার জায়গায় 'ফ্রেন্ড রিকোয়েষ্ট সেন্ড' বাটনটি পাবেন।যদি সেখানে 'ফ্রেন্ড রিকোয়েষ্ট সেন্ড' বাটনটিও না পান,তবে বুঝবেন আপনার ফ্রেন্ড রিকোয়েষ্ট অ্যাকসেপ্ট করেছে নাহলে ডিলেট করেছে।তখন প্রোফাইলের নিচের দিকে যদি আনফলো এবং আনফ্রেন্ড অপশন থাকে তবে বুঝবেন রিকোয়েষ্ট অ্যাকসেপ্ট করেছে।আর যদি শুধু আনফলো অপশন থাকে তবে বুঝবেন রিকোয়েষ্ট ডিলেট করেছে।

Java ফোনে Pdf বই বা উপন্যাস পরতে চাই,কি করে পরবো?

আশরাফুজ্জামানআশিক
Feb 20, 2020-এ উত্তর দিয়েছেন
জাভা ফোনে এমন কোন অ্যাপস নেই যার মাধ্যমে পিডিএফ ফাইলকে জার ফরম্যাটে রূপান্তর করা যাবে।তবে আপনি এই ওয়েবসাইটটি থেকে জার ফরম্যাটের বই ডাউনলোড করতে পারবেন।টেক্সট ফরম্যাটের বই পড়তে চাইলে এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।এখানে ফাইলগুলো জিপ ফরম্যাটে আছে।ব্লুএফটিপি ব্যবহার করে এক্সট্রাক্ট করতে পারবেন।
তবে আপনার জন্য সবচেয়ে ভাল হবে ই বাংলা লাইব্রেরি ওয়েবসাইটটি থেকে বই পড়া।এখানে কোন ঝামেলা ছাড়াই ইন্টারনেট ব্যবহার করে বই পড়তে পারবেন।তাদের বইয়ের সংগ্রহও বিশাল।

অনার্সের ইনকোর্স পরিক্ষা কি প্রত্যকটি বিষয় একদিনে হয়।?

আশরাফুজ্জামানআশিক
Feb 20, 2020-এ উত্তর দিয়েছেন
অনার্সের ইনকোর্স পরীক্ষা কয়দিনে হবে এটা সাধারণত কলেজের উপর নির্ভর করে।কোন কলেজে একদিনে একটি পরীক্ষা নেয়।আবার কোন কলেজে একদিনে দুইটি পরীক্ষা নেয়।অনেক কলেজে একদিনে তিনটা পরীক্ষা নেয়।আপনার কলেজের আগের নোটিশ গুলোতে ইনকোর্স পরীক্ষার রুটিন দেখলে বুঝতে পারবেন সেখানে কয়দিনে পরীক্ষা নেয়।

দয়া করে ভালো একটা সমাধান দিন প্লিজ?

আশরাফুজ্জামানআশিক
Feb 18, 2020-এ উত্তর দিয়েছেন
আপনার কথায় বেশকিছু ভুল রয়েছে।আপনি বলেছেন সে প্রতিদিনই আপনার স্বপ্নে আসে বলে তার প্রতি আপনার ভালবাসা বৃদ্ধি পেয়েছে।আসলে বিষয়টা তা নয়।আপনি তাকে নিয়ে ভাবেন বিধায় তাকে স্বপ্নে দেখেন।মেয়েটি একাদশ শ্রেণিতে পড়ে,তাহলে সে ক্লাসের ফাস্টগার্ল নির্ধারিত হল কিভাবে?সেখানে তো সবার ভর্তি রোল।সেকি প্রথম এবং দ্বিতীয় সাময়িক পরীক্ষায় প্রথম হয়েছিল।নাকি সে পড়ালেখায় ভাল বলে আপনার কাছে ক্লাসের ফাস্টগার্ল।এখন আসল কথায় আসি,সে যদি আসলেই ক্লাসের ফাস্টগার্ল হয়ে থাকে তবে তাকে ভুলে যাওয়াটাই উত্তম হবে।আপনার কথায় বোঝা যাচ্ছে সে পড়াশোনার বাইরে কোন কিছুতে আগ্রহী নয়।এখন সে যদি আপনাকে ভালবাসে তবে তার ভালবাসায় ভালবাসা খুঁজে পাবেন না।আর আপনি যে ধরণের লুতুপুতু টাইপ ভালবাসা আশা করেন তাতো আরো পাবেন না।তাছাড়া একসাথে দুজনের জীবন ধ্বংস করার কোন মানে হয় না।মেয়েটি পড়ালেখা নিয়ে সুখে আছে তা নিয়েই সুখে থাকুক।প্রেম-ভালবাসার মত ক্ষতিকর বিষয়ে তাকে জড়ানোর কোন মানে নেই।তাই আপনার উচিত মেয়েটিকে ভুলে যাওয়া।

প্লিয প্লিয কেও আমাকে নানার ধরনের রঙিন কোড দিন?

আশরাফুজ্জামানআশিক
Feb 17, 2020-এ উত্তর দিয়েছেন
বিভিন্ন রকমের রঙিন কোড হচ্ছে-

Input : <font color="#3d991f">Life</font>
<font color="#0000cc">is</font>
<font color="#b88a00">a</font>
<font color="#00cc7a">bed</font>
<font color="#088a29">of</font>
<font color="purple">thorns</font>
Output : Life
is
a
bed
of
thorns


Input : <span style="background:#8b0000;color:#2e8b57;">Everybody</span>
<span style="background:#ffd700;color:#add8e6;">likes</span>
<span style="background:lime;color:magenta;">is a</span>
<span style="background:black;color:white;">man</span>
<span style="background:blue;color:yellow;">of</span>
<span style="background:coffee;color:orchid;">parts</span>
Output : Everybody
likes
is a
man
of
parts

জব প্রিপারেশনের জন্য প্রাথমিক ধাপে কোন বইগুলো ফলো করতে হয়?

আশরাফুজ্জামানআশিক
Feb 17, 2020-এ উত্তর দিয়েছেন
জব প্রিপারেশনের জন্য কোনটি আগে পড়তে হবে কোনটি পরে পড়তে হবে এমন কোন নিয়ম নেই।এটা যার যেভাবে সুবিধা হয় সেভাবে পড়ে।তবে আপনি প্রাথমিকভাবে বাংলা,ইংরেজি এবং গণিত পড়তে পারেন।কারণ প্রায় প্রতিটি চাকরির পরীক্ষায় এই তিনটি বিষয়ের প্রশ্ন থাকে।তাই প্রথমে বাংলা সাহিত্যিক এবং তাদের সাহিত্য সম্পর্কে ধারণা নিন।বাংলা ব্যাকরণের গুরুত্বপূর্ণ আইটেমগুলো কমপ্লিট করুন।ইংরেজি গ্রামার কমপ্লিট করুন,গণিতের প্রতিটি আইটেমের ধারণা নিন।চাইলে জব সল্যুশন কিনে এখন থেকে পড়তে পারেন।

রাবি তেজা কোন ফ্লিম এর এক্টর?

আশরাফুজ্জামানআশিক
Feb 17, 2020-এ উত্তর দিয়েছেন
রবি তেজা একজন ভারতীয় অভিনেতা।তিনি মূলত তেলেগু ছবির অভিনেতা।তার জনপ্রিয় সিনেমার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে দুবাই সিনু,বেঙ্গল টাইগার,রাজা দ্যা গ্রেট,ওমর আকবর অ্যান্থনি।

Itel It 5231 তে Mini Commender এর ব্যবহার?

আশরাফুজ্জামানআশিক
Feb 16, 2020-এ উত্তর দিয়েছেন
মিনি কমান্ডার দিয়ে জাভা অ্যাপ বা গেমের নাম পরিবর্তন করতে প্রথমে মিনি কমান্ডার দিয়ে অ্যাপ বা গেমসটির ভিতরে যান।সেখানে প্রথমের দিকে META-INF নামে একটি ফোল্ডার পাবেন।সেটার ভিতরে প্রবেশ করুন,সেখানে MANIFEST.MF নামে একটি ফাইল পাবেন।এখন আপনার ফোনের 4 বাটন চাপুন।সেখানে তিনটি অপশন পাবেন।প্রথমের 1 UTF-8 লেখা অপশনটিতে প্রবেশ করুন।সেখানে অনেকগুলো লেখা পাবেন।এখন ইডিট করতে 5 চাপুন।লেখাগুলোতে দেখবেন একজায়গায় লেখা আছে MIDlet-Name : এরপর গেম বা অ্যাপটির নাম।আপনি MIDlet-Name এ থাকা গেম বা অ্যাপটির নামটি পরিবর্তন করলে গেম বা অ্যাপ এর নাম পরিবর্তন হবে।নাম পরিবর্তন করার পর ফাইলটি সেভ করে বের হয়ে আসুন।

এইচএসসি পর আনার্স বিষয়?

আশরাফুজ্জামানআশিক
Feb 16, 2020-এ উত্তর দিয়েছেন
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স করলে চার বছরে সাধারণত ৩০ টা বিষয়ে পড়তে হয়।কয়টি বিষয়ে পড়তে হবে তা নির্ভর করে মূলত আপনি কোন বিষয়ের উপর অনার্স করছেন তার ভিত্তিতে।যেমন রাষ্ট্রবিজ্ঞানে অনার্স করলে ৩০ টি বিষয়ে পড়তে হয়।ব্যবস্থাপনা বিষয়ে পড়লে ৩০ টি বিষয়ে পড়তে হয় সাথে ১ টি বিষয়ে ভাইবা দিতে হয়।কোন বিষয়ে পড়লে দ্বিতীয় বর্ষে নন ক্রেডিট ইংলিশ পড়তে হয়।আর কোন বিষয়ে পড়লে নন ক্রেডিট ইংলিশ পড়তে হয় না।তাই আগে নিশ্চিত করুন আপনি কোন বিষয়ে পড়বেন।তারপর সেই বিষয়ের সিলেবাস দেখলেই বুঝতে পারবেন কতটি বিষয় পড়তে হবে।

পর্যায় সারণিতে কি কি গ্যাসীয় পদার্থ আছে?

আশরাফুজ্জামানআশিক
Feb 16, 2020-এ উত্তর দিয়েছেন
পর্যায় সারণিতে ১১টি গ্যাসীয় পদার্থ রয়েছে।সেগুলো হল-
Hydrogen হাইড্রোজেন (H)
Nitrogen নাইট্রোজেন (N)
Oxygen অক্সিজেন (O)
Fluorine ফ্লোরিন (F)
Chlorine ক্লোরিন (Cl)
Helium হিলিয়াম (He)
Neon নিয়ন (Ne)
Argon আর্গন (Ar)
Krypton ক্রিপটন (Kr)
Xenon জেনন (Xe)
Radon র্যাডন (Rn)
তথ্যসূত্র : wikipedia

পর্যায় সারণিতে তরল পদার্থ গুলো কি কি?

আশরাফুজ্জামানআশিক
Feb 16, 2020-এ উত্তর দিয়েছেন
পর্যায় সারণিতে মোট ছয়টি তরল পদার্থ রয়েছে।সেগুলো হল-
Bromine ব্রোমিন (Br)
Mercury মারকুরি (Hg)
Caesium সিজিয়াম (Cs)
Rubidium রুবিডিয়াম (Rb)
Francium ফ্রান্সিয়াম (Fr)
Gallium গ্যালিয়াম (Ga)
তথ্যসূত্র : wikipedia

Beryl (বেরাইল) কিসের আকরিক?

আশরাফুজ্জামানআশিক
Feb 15, 2020-এ উত্তর দিয়েছেন
Beryl (বেরাইল) হচ্ছে Beryllium (বেরিলিয়াম) এর আকরিক।
তথ্যসূত্র : wikipedia

Wap4dollar কি এখনো পেমেন্ট দেয়? (2020 সাল)?

আশরাফুজ্জামানআশিক
Feb 15, 2020-এ উত্তর দিয়েছেন
তারা এখনো পেমেন্ট করে কিনা জানিনা।তবে তাদের ওয়েবসাইটে লেটেস্ট পেমেন্টের তালিকা দেয়া আছে।সেই অনুযায়ী এখনো পেমেন্ট করার কথা।কিন্তু গত বছরের শেষে অর্থাৎ,ডিসেম্বরে তারা আমার পে আউটের রিকোয়েস্টে পেমেন্ট করেনি।
বোর্ডের পিয়নদের সাথে যোগাযোগ করলে তারা কার খাতা কোনটি সেটা বলতে পারবে না।কারণ তারা জানতে পারবে না কার খাতা কোনটি।যে শিক্ষক খাতা কাটে বা খাতা যাচাই করেন তিনিও জানেন না তিনি কার খাতা যাচাই করছেন।

উলফ্রামাইট (FeWO4) কিসের আকরিক?

আশরাফুজ্জামানআশিক
Feb 15, 2020-এ উত্তর দিয়েছেন
উলফ্রামাইট টাংস্টেন এর আকরিক।
তথ্যসূত্র : wikipedia

ক্যাসিটেরাইট এর সংকেত কী এবং এর রাসায়নিক নাম কী?

আশরাফুজ্জামানআশিক
Feb 15, 2020-এ উত্তর দিয়েছেন
ক্যাসিটেরাইট এর সংকেত হচ্ছে SnO2 এবং রাসায়নিক নাম টিন অক্সাইড।
তথ্যসূত্র : wikipedia

নিচের কোনটি মৌসুমী পুকুরে চাষ উপযোগী মাছ?

আশরাফুজ্জামানআশিক
Feb 14, 2020-এ উত্তর দিয়েছেন
মৌসুমী বা অস্থায়ী পুকুরে চাষ উপযোগী মাছ হচ্ছে- ক. সিলভার কার্প। তথ্যসূত্র : মাধ্যমিক কৃষিশিক্ষা। পৃষ্টা : ৪৪।

কোন নতুন মোবাইল আসলে সবার আগে কোথা থেকে খবরটা পাবো?

আশরাফুজ্জামানআশিক
Feb 14, 2020-এ উত্তর দিয়েছেন
কোনো নতুন মোবাইল আসলে সবার আগে সেই মোবাইল কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে খবর পাবেন।এছাড়াও তাদের অফিসিয়াল ফেসবুক পেজ,টুইটার থেকেও জানতে পারবেন।
উত্তর হবে i. এ্যারেনকাইমা টিস্যু।ও ii.টিস্যুর মধ্যে প্রচুর বায়ু কুঠুরির উপস্থিতি। তথ্যসূত্র : মাধ্যমিক কৃষিশিক্ষা। পৃষ্টা : ৮৩। সকলের বোঝার সুবিধার্থে বইয়ের লাইন তিনটি নিম্নরূপ : ধান গাছে এ্যারেনকাইমা টিস্যু থাকে।এ টিস্যুর মধ্যে প্রচুর বায়ু কুঠুরি থাকে।বায়ু কুঠুরিতে অক্সিজেন জমা থাকে।ফলে ধানগাছ ডুবে না গেলে বন্যা বা জলাবদ্ধ অবস্থায় বেঁচে থাকে এবং ভালো ফলন দেয়।

কর্ণদ্বয় সমান কোন কোন চতুর্ভুজের?

আশরাফুজ্জামানআশিক
Feb 14, 2020-এ উত্তর দিয়েছেন
চতুর্ভুজের মধ্যে আয়তক্ষেত্র ও বর্গের কর্ণদ্বয় সমান।

আফ্রিকা মহাদেশের ২০১৯ সালের বর্ষসেরা ফুটবলার কে?

আশরাফুজ্জামানআশিক
Feb 13, 2020-এ উত্তর দিয়েছেন
আফ্রিকা মহাদেশের ২০১৯ সালের বর্ষসেরা ফুটবলার হচ্ছেন সাদিও মানে।
তথ্যসূত্র : যুগান্তর
সময় নিউজ

তড়িৎ আবেশ আর তড়িৎ ক্ষেএ কাকে বলে?

আশরাফুজ্জামানআশিক
Feb 13, 2020-এ উত্তর দিয়েছেন
তড়িৎ আবেশ : একটি অনাহিত বস্তুকে আহিত বস্তুর কাছে এনে স্পর্শ না করে শুধুমাত্র এর উপস্থিতিতে অনাহিত বস্তুটিকে আহিত করার পদ্ধতিকে তড়িৎ আবেশ বলে।
তড়িৎ ক্ষেত্র : একটি আহিত বস্তুর নিকটে অন্য একটি আহিত বস্তু আনলে সেটি আকর্ষণ বা বিকর্ষণ বল অনুভব করে।আহিত বস্তুর চারদিকে যে অঞ্চল জুড়ে এই প্রভাব বিদ্যমান থাকে সেই অঞ্চলকেই এই বস্তুটির তড়িৎ ক্ষেত্র বলে।
তথ্যসূত্র : মাধ্যমিক পদার্থবিজ্ঞান।

Loading...