user-avatar

আশরাফুজ্জামানআশিক

◯ আশরাফুজ্জামানআশিক

আপনার মূল প্রশ্ন কোনটি তা আন্দাজ করা যাচ্ছে না। আপনি একসাথে অনেকগুলো প্রশ্ন করেছেন এবং কয়েকটি প্রশ্ন স্পষ্ট নয়। তারপরও ধারাবাহিকভাবে প্রশ্নগুলোর উত্তর দেবার চেষ্টা করতেছি।


কোন পরিস্থিতিতে কোন মেয়ে কোন ধরনের আচরণ করবে তা সম্পূর্ণ আপেক্ষিক বিষয়। একজনের সাথে তুলনা করে আরেকজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। তবে সাধারণত দেখা যায় মেয়েরা তার ভালোবাসার জন্য দীর্ঘ দিন অপেক্ষা করে।


কোনো মেয়ের যদি ২৬+ বয়সেও বিয়ে না হয়ে থাকে তবে সাধারণত তার পরিবার থেকে বিয়ের জন্য চাপ দেওয়া হয় না।


বিয়ের জন্য চাপ দেয়ার ক্ষেত্রে মা-বাবা ভাল না খারাপ সেটা কোন বিষয় না। মেয়ের ভাল বিয়ে দেয়া প্রত্যেক মা-বাবার কর্তব্য। তাই মা-বাবা মেয়ের বিয়ের জন্য চাপ দিবেন এটাই স্বাভাবিক।

না, আপনি মাস্টার কার্ড পাবেন না। কারণ ডাচ বাংলা ব্যাংক এখনো কোন মাস্টার কার্ড ছাড়েনি। বাংলাদেশের মধ্যে ইস্টার্ন ব্যাংকের একুয়া মাস্টার কার্ড এবং এশিয়া ব্যাংকের স্বাধীন মাস্টারকার্ড রয়েছে। এছাড়াও পেওনিয়ারের মাস্টার কার্ড ও রয়েছে।

বিশ্বাস ট্রেডার্স।

আমন্ত্রণ ট্রেডার্স।

বন্ধন ট্রেডার্স।


পেজ প্রমোট করা ছাড়াও লাইক কমেন্ট আসবে তবে তার জন্য কিছুদিন ভালো মানের পোস্ট করতে হবে। তারপরও অবশ্য খুব বেশি লাইক কমেন্ট আসবেনা। কারণ ইতিমধ্যে আপনার পেজের পোস্ট অনেক লাইক দেওয়া ব্যক্তির নিউজফিডে পৌছায় না। এজন্য আপনার প্রয়োজন নতুন লাইক দেওয়া ব্যক্তি। তাই আপনার বন্ধুরা আপনাকে পেজ প্রমোট করার পরামর্শ দিয়েছে। তবে একনাগাড়ে কিছুদিন ভালো মানের পোস্ট করলে কিছু লাইক কমেন্ট বাড়বে। আপনার উচিত লাইক কমেন্ট পড়ুক আর না পড়ুক নিয়মিত ভালো ভালো পোস্ট করা।

মানুষের মনের মধ্যে যে চিন্তাটা থাকে তা তার রাগের সময় প্রকাশ পায়। সে যদি তার রাগের সময় আপনাকে এসব কথা বলে থাকে তবে সে মনে আপনার সম্পর্কে এই ধারণাটাই রাখে। তাছাড়া এখানে মানসিকতারও বিষয় রয়েছে। তার বলা কথা থেকে বোঝা যায় সে কতটা নেতিবাচক মানসিকতার ব্যক্তি। আপনার উচিত তার সাথে কথা বলে বিষয়টা সমাধান করা। সে ভবিষ্যতে এরকম কথা আরো বলবে কিনা তা জানতে চাওয়া। যদি সে নিশ্চিত করে ভবিষ্যতে এরকম কথা আর বলবে না তবে আপনি সম্পর্ক রাখতে পারেন। কিন্তু তার পরেও যদি বলে তবে আপনার উচিত সম্পর্ক ছিন্ন করা।

মেয়েরা যাকে ভালবেসে বিয়ে করে তার বরের প্রতি তার ভালবাসা একটু হলেও আজীবন থেকে যায়। কারো ভালোবাসা সময়ের সাথে সাথে আরো গাঢ় হয়। আবার কারো ভালোবাসা সময়ের সাথে এবং বিভিন্ন পরিস্থিতির কারণে চাপা পড়ে যায়। চাপা পড়া সম্পর্কে একে অপরের প্রতি বিশ্বাস এর ঘাটতি দেখা যায়। তাদের একে অপরের প্রতি যে সম্মানবোধ টা থাকে তা সময়ের সাথে সাথে হারিয়ে যায়। ফলে তা সম্পর্কের মধ্যে তিক্ততা সৃষ্টি করে। এর কারণে সম্পর্কের শুরুতে ভালোবাসাটা যত প্রবল ছিল তা ততটাই দুর্বল হয়ে যায়। এর সবই ঘটে একে অপরের প্রতি আচরণ এবং পারিপার্শ্বিক পরিস্থিতির কারণে।

আপনার সমস্যাটা পুরোপুরি ক্লিয়ার না। তবে যেটুকু বুঝা যাচ্ছে তাতে আপনার কিছু তথ্য ভুল রয়েছে। তারা আপনাকে ৮০ নয় বরং ৮ দিয়ে ভাগ করতে বলেছেন। ভাগফলে দেখা যাচ্ছে আপনি ৮ দিয়ে ভাগ করেছেন।

আপনাকে তারা নেটের যে স্পিড দিয়েছে তা হচ্ছে 1Mbps। অর্থাৎ 1 mega bit per second। আমরা জানি আট বিট এ এক বাইট। অর্থাৎ সেটাকে MBps (mega byte per second) এ রূপান্তর করতে হলে আট দ্বারা ভাগ করতে হবে। তখন উত্তর হবে 0.128 MBps বা 128 KBps। এখানে একটা বিষয় লক্ষ্য করবেন বিটের বি ছোট হাতের আর বাইটের বি বড় হাতের। আপনার প্রশ্নের B টা ছোট হাতের বি হবে। সেটাকে বড় হাতের বি অর্থাৎ বাইটে রূপান্তর করতে ৮ দ্বারা ভাগ করতে হয়।

ওয়্যারলেস অপারেটর এর কাজ কি?

আশরাফুজ্জামানআশিক
Sep 8, 08:23 AM

ওয়্যারলেস শব্দের অর্থ তারবিহীন সংযোগ এবং অপারেটর শব্দের অর্থ পরিচালনাকারী বা নিয়ন্ত্রণকারী। অর্থাৎ ওয়ারলেস অপারেটর হচ্ছেন একজন ব্যক্তি যিনি তারবিহীন সংযোগ নিয়ন্ত্রণ করে থাকেন।

জাহাজে ওয়্যারলেস অপারেটর এর কাজ হচ্ছে রেডিও ট্রান্সমিটার নিয়ন্ত্রণ করা। জাহাজ বিপদে পড়লে বন্দরে যোগাযোগ করে সাহায্য চাওয়া অথবা এক জাহাজ থেকে অন্য জাহাজে যোগাযোগের জন্য রেডিও ট্রান্সমিটার ব্যবহার করা হয়। এক্ষেত্রে ওয়্যারলেস অপারেটর ট্রান্সমিটার এর মাধ্যমে বার্তা পাঠায় এবং রিসিভার এর মাধ্যমে বার্তা গ্রহণ করে।

বিমানের ফ্লাইট পরিচালনার ক্ষেত্রেও ওয়্যারলেস অপারেটর একই কাজ করে থাকেন।

পুলিশ এবং সেনাবাহিনীতেও ওয়্যারলেস অপারেটর রয়েছে। তাদেরও কাজ বার্তা আদান-প্রদান করা।

আপনার পছন্দের পাঁচটি গানের নাম বলেন!!?

আশরাফুজ্জামানআশিক
Sep 7, 05:34 AM

রঙচটা শহর - তাহসান।

পাঁজরের ভাঙ্গা হাওয়া - তাহসান।

কাচের জানালা - আরমান আলিফ।

ওয়ানডে - আরাশ।

বলতে চেয়ে মনে হয় - ইমরান।

হ্যাঁ, বিস্ময়ে উত্তর দেওয়ার সময় কিছু কিছু এইচটিএমএল কোড সাপোর্ট করে। যেমন, লেখা রঙিন করা, সুপারস্ক্রিপ্ট, সাবস্ক্রিপ্ট, হাইপারলিংক প্রভৃতি।

কোন প্রসেসর ভালো হবে ইন্টেল না এমডি?

আশরাফুজ্জামানআশিক
Sep 7, 04:03 AM

আপনার উল্লেখিত প্রসেসর দুইটির ডিটেইলস অনুযায়ী এএমডি ভালো। কারণ এএমডি তাদের প্রসেসরে অনেক আগে থেকেই 7 ন্যানোমিটার টেকনোলজি ব্যবহার করে আসছে। সেখানে ইন্টেলের প্রসেসরটিতে 14 ন্যানোমিটার টেকনোলজি ব্যবহার করা হয়েছে। যেখানে ইন্টেলের প্রসেসরটিতে 12 এমবি ক্যাচ মেমোরি ব্যবহার করা হয়েছে সেখানে এএমডির প্রসেসরটিতে 35 এমবি ক্যাচ মেমোরি ব্যবহার করা হয়েছে। তবে আপনি যদি কোয়ালিটির কথা বিবেচনা করেন তবে ইন্টেল প্রসেসর ভালো।

অপশনাল হিসেবে ভূগোল নেওয়াটাই ভালো হবে। কারণ সমাজকর্মের থেকে ভূগোল বেশি কঠিন। সেই হিসেবে আপনি অপশনাল বিষয় হিসেবে অর্থনীতি ও নিতে পারেন। কারণ তুলনামূলকভাবে সমাজকর্ম, ভূগোল এর চেয়ে অর্থনীতি একটু বেশি কঠিন।

আমার জিএফ এর সাথে আমার ২.৫ বছরের রিলেশন।আমার বয়স ২১ বছর আর জিএফ এর বয়স ১৮ বছর।আমার জিএফ আমাকে ছাড়াও কিছুদিন অন্য একটা ছেলের সাথে ফোনে কথা বলতো।আমি জানতে পারলে কোরান শপথ করে বলেছে, সে তার সাথে এমনি কথা বলছে।তাকে ভালবাসে না, ভালবাসে শুধু আমাকে। আর (কোরান শপথ) করে বলেছে এমন ভুল আর কোনদিন হবেনা আর সে শুধু আমাকে চাই ।২-৩ দিন অনেক কান্নাকাটি করছে আর আমার কাছে মাফ চেয়েছে।,আর সেই ছেলেটার সামনে আমার জিএফ বলেছে যে সে শুধু আমাকে ভালবাসে, আর তার সাথে এমনি কথা বলেছে।এখন কথা হলো মেয়েটা কি আমাকে সত্যই ভালোবাসে। জানাটা প্রয়োজন, কারণ মেয়েটা আমাকে প্রচন্ড চাপ দিচ্ছে বিয়ে করার জন্য।?

আশরাফুজ্জামানআশিক
Sep 7, 03:35 AM

বিশ্বাস একটা অনেক বড় বিষয় যেটা একবার নষ্ট হলে আর ফেরত আনা যায় না। এখন আপনি মেয়েটিকে বিশ্বাস করতে পারছেন না তার প্রমাণ বিস্ময়ে আপনার করা প্রশ্নটি। এখন যদি আপনি সেই মেয়েটিকে বিয়ে করেন তবে বিয়ের পরও কিন্তু তাকে আপনি সন্দেহ করবেন।

আবার অন্যদিকে মেয়েটি যদি মিথ্যা কথা বলে থাকে তবে সেটা হবে আরও মারাত্মক। কারণ এখানে ধর্মীয় বিশ্বাসের একটা ব্যাপার যুক্ত আছে। কিন্তু যদি সে সত্য কথা বলে থাকে তবে সে আপনাকে অবশ্যই ভালোবাসে।

আপনার ক্ষেত্রে মেয়েটি সত্য বলেছে না মিথ্যা বলেছে তা জানা সম্ভব নয়। এখন পুরোটাই নির্ভর করছে আপনার উপর। আপনি তাকে বিশ্বাস করেন কি করেন না তার ওপর।

ব্রাজিলের পরবর্তী আন্তর্জাতিক ম্যাচ রয়েছে ৮ ই অক্টোবর ২০২০ সালে। ম্যাচটি ফুটবল বিশ্বকাপের কোয়ালিফিকেশন ম্যাচ। এই ম্যাচটিতে ব্রাজিলের প্রতিপক্ষ হচ্ছে বলিভিয়া।

6th জেনারেশনের মাদারবোর্ডে 3rd জেনারেশন এর প্রসেসর সাপোর্ট করবে না। প্রসেসর মূলত চিপসেট এর উপর ভিত্তি করে সাপোর্ট করে।6th জেনারেশনের চিপসেট হচ্ছে Intel® H110। অন্যদিকে 3rd জেনারেশনের চিপসেট হচ্ছে Intel® H81। তাছাড়াও 6th জেনারেশনের সকেট নাম্বার LGA1151 আর 3rd জেনারেশনের সিট নাম্বার 1150। মূলত প্রসেসর এর সকেট অনুযায়ী মাদারবোর্ড কেনা হয়।

এইচএসসিতে মানবিক বিভাগে যে তিনটি বিষয় সহজ এবং সহজে এ প্লাস পাওয়া যাবে তা হচ্ছে-

১. পৌরনীতি ও সুশাসন।

২. ইতিহাস।

৩. সমাজবিজ্ঞান।

আপনি যেরকমটা বলছেন তা সম্ভব না। আপনি নাম্বার ঠিক রেখে অপারেটর পরিবর্তন করতে পারবেন। কিন্তু একই সিমে অন্য নাম্বার ব্যবহার করতে পারবেন না। এজন্য আপনাকে নতুন সিম কিনতে হবে। আর আপনার পূর্বের সিমটি নষ্ট করতে চাইলে কাস্টমার কেয়ারে ফোন দিয়ে ব্লক করে নিবেন।

মানবিক শাখায় মূলত যে কয়টি বিষয় রয়েছে তা হচ্ছে-

১.পৌরনীতি ও সুশাসন। 

২.ইতিহাস। 

৩.ইসলামের ইতিহাস ও সংস্কৃতি।

 ৪.সমাজবিজ্ঞান। 

৫.সমাজকল্যাণ। 

৬.ভূগোল। 

৭.যুক্তিবিদ্যা। 

৮.ইসলাম শিক্ষা।

 ৯.মনোবিজ্ঞান।

 ১০.অর্থনীতি। 

১১.কৃষিশিক্ষা প্রভৃতি।

তবে সহজ বিষয় হিসেবে আপনি পৌরনীতি ও সুশাসন, ইতিহাস, সমাজবিজ্ঞান এবং অপশনাল হিসেবে অর্থনীতি বিষয়টি নিতে পারেন।

বর্তমানে রবিতে বন্ধ সিমের অফার হচ্ছে-

Bondho SIM Offer: Recharge 119TK for 3GB+1GB(4G)120MIN 30D

Bondho SIM Offer: Recharge 47TK for 47P 30D

Bondho SIM Offer: Recharge 48TK 5.5GB 5D (Max 1Time)

বিভিন্ন কারণে অভিকর্ষজ ত্বরণের মান ভিন্ন হয়। কারণগুলো উল্লেখ করা হলো-

ভূপৃষ্ঠে অবস্থানের বিভিন্নতা অনুসারে

পৃথিবীর আহ্নিক গতির জন্য: পৃথিবীর আহ্নিক গতির জন্য অভিকর্ষজ ত্বরণ ক্রমশ বিষুবীয় অঞ্চল থেকে মেরু অঞ্চলের দিকে বৃদ্ধি পায়। ফলশ্রুতিতে বস্তুর ওজনও বৃদ্ধি পায়।


পৃথিবীর আকৃতিগত পার্থক্যের জন্য : আমরা জানি পৃথিবী সুষম গোলক নয় তাই

পৃথিবীর কেন্দ্র থেকে ভূপৃষ্ঠের সকল স্থানের দূরত্ব সমান নয়। যেহেতু g এর মান পৃথিবীর কেন্দ্র থেকে দূরত্বের ওপর নির্ভরশীল তাই পৃথিবীর বিভিন্ন স্থানে g এর মানের পরিবর্তন হয়।

বিষুবীয় অঞ্চল বরাবর পৃথিবীর ব্যসার্ধ সর্বাধিক বলে g এর মান সবচেয়ে কম। এ অঞ্চল থেকে যতই মেরু অঞ্চলের দিকে যাওয়া হবে পৃথিবীর ব্যাসার্ধ তত কমতে থাকে তথা g এর মান বাড়ে। এর ফলে বস্তুর ওজনও বাড়তে থাকে। আবার মেরু অঞ্চলে ব্যাসার্ধ সবচেয়ে কম হওয়ায় g এর মান এ অঞ্চলে সর্বাধিক ফলে এখানে বস্তুর ওজনও সবচেয়ে বেশি হয়।


পৃথিবীর অভ্যন্তরেঃ

বিভিন্ন পরীক্ষণ থেকে দেখা গেছে ভূপৃষ্ঠ থেকে যত নিচে যাওয়া যায় অভিকর্ষজ ত্বরণের মানও ততই কমতে থাকে। এতে করে পৃথিবীর যত অভ্যন্তরে যাওয়া যায় বস্তুর ওজনও তত কমতে থাকে। পৃথিবীর কেন্দ্রে অভিকর্ষজ ত্বরণের মান শূন্য সুতরাং পৃথিবীর কেন্দ্রে বস্তুর ওজনও শূন্য হবে।


ভূপৃষ্ঠ থেকে উচ্চতর কোন স্থানেঃ

ভূপৃষ্ঠ থেকে যত উপরে ওঠা যায় আভিকর্ষজ ত্বরণের মানও তত কমতে থাকে ফলে বস্তুর ওজনও তত কমতে থাকে। এ কারণে পাহাড় বা পর্বতের শীর্ষে বস্তুর ওজন কম হয়।

তথ্যসূত্র : পড়াশোনা

যে বল দ্বারা পৃথিবী কোন বস্তুকে তার কেন্দ্রের দিকে আকর্ষণ করে তাকে ঐ বস্তুর ওজন বলে।কোন বস্তুর ভর m এবং পৃথিবীর কোন স্থানে অভিকর্ষজ ত্বরণ g হলে ঔ স্থানে বস্তুর ওজন W হবে। 

W=mg


যেহেতু ওজন একটি বল, সুতরাং এটি একটি ভেক্টর রাশি। এর দিক পৃথিবীর কেন্দ্রের দিকে। ওজন এর একক হল বলের একক অর্থাৎ নিউটন (N)।

যেহেতু বস্তুর ভর একটি ধ্রুব রাশি, সুতরাং বস্তুর ওজন অভিকর্ষজ ত্বরণ g এর ওপর নির্ভরশীল কেননা বস্তুর ভর m তার মৌলিক ধর্ম। তাহলে কোন কারণে অভিকর্ষজ ত্বরণ পরিবর্তিত হলে বস্তুর ওজনেও পরিবর্তন আসবে। সুতরাং স্থান ভেদে বস্তুর ওজনের পরিবর্তন হয়।পৃথিবীর আকৃতিগত পার্থক্যের জন্য : আমরা জানি পৃথিবী সুষম গোলক নয় তাই

পৃথিবীর কেন্দ্র থেকে ভূপৃষ্ঠের সকল স্থানের দূরত্ব সমান নয়। যেহেতু g এর মান পৃথিবীর কেন্দ্র থেকে দূরত্বের ওপর নির্ভরশীল তাই পৃথিবীর বিভিন্ন স্থানে g এর মানের পরিবর্তন হয়।

বিষুবীয় অঞ্চল বরাবর পৃথিবীর ব্যসার্ধ সর্বাধিক বলে g এর মান সবচেয়ে কম। এ অঞ্চল থেকে যতই মেরু অঞ্চলের দিকে যাওয়া হবে পৃথিবীর ব্যাসার্ধ তত কমতে থাকে তথা g এর মান বাড়ে। এর ফলে বস্তুর ওজনও বাড়তে থাকে। আবার মেরু অঞ্চলে ব্যাসার্ধ সবচেয়ে কম হওয়ায় g এর মান এ অঞ্চলে সর্বাধিক ফলে এখানে বস্তুর ওজনও সবচেয়ে বেশি হয়।

তথ্যসূত্র : পড়াশোনা


কোন বস্তুতে থাকা পদার্থের মোট পরিমাণ কে ঐ বস্তুর ভর বলে। কোন বস্তুর ভর ১০ কেজি বলতে বুঝায় ঐ বস্তুতে ১০ কেজি পদার্থ রয়েছে।

রবীন্দ্রনাথের গল্পগুচ্ছে মোট ৯১ টি ছোট গল্প আছে। তথ্যসূত্র : উইকিপিডিয়া

বর্তমান সময়ে ১০০ মিটার স্প্রিন্টে রেকর্ড টাইম উসেইন বোল্ট এর। তিনি ২০০৯ সালে বার্লিনে ৯.৫৮ সেকেন্ডে ১০০ মিটার অতিক্রম করেন।

কিছু বই সাজেশন চাই?

আশরাফুজ্জামানআশিক
Sep 5, 02:48 AM

তার বই পছন্দ হবে কিনা বলতে পারি না। কারণ এক এক জনের পছন্দ এক এক রকম। তবে ভাল মানের কিছু বই সাজেস্ট করতেছি। গোয়েন্দা কাহিনী হিসেবে সত্যজিৎ রায়ের ফেলুদা সেরা। বৈজ্ঞানিক কল্পকাহিনী হিসেবে তার লেখা প্রফেসর শঙ্কু অনেক ভালো। চাইলে আপনি জাফর ইকবালের লেখা বৈজ্ঞানিক কল্পকাহিনীর বই ও উপহার দিতে পারেন। প্যারা সাইকোলজিক্যাল বই হিসেবে হুমায়ূন আহমেদের মিসির আলি সিরিজের বই দিতে পারেন। চাইলে আপনি তার লেখা হিমু সিরিজের বই উপহার দিতে পারেন। রোমান্টিক বই হিসেবে আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের বই উপহার দিতে পারেন। এছাড়াও শরৎচন্দ্র চট্টোপাধ্যায় অথবা হুমায়ূন আহমেদ এর বইও দিতে পারেন। আমি বইয়ের নাম বললাম না সেটা আপনি পছন্দ করে নিবেন।

ক্রয়স্তর সূত্রটি?

আশরাফুজ্জামানআশিক
Sep 4, 06:06 PM

সমাজবিজ্ঞানের জনক অগাস্ট কোঁৎ ত্রয়স্তরের সূত্রটি প্রবর্তন করেন। তিনি তার প্রধান গ্রন্থ 'Positive Philosophy' তে সমাজবিজ্ঞান সংক্রান্ত ব্যাখ্যায় মানব সমাজকে জ্ঞানের বিকাশের ধারাবাহিকতায় প্রধান তিন ভাগে ভাগ করেছেন। যেমন- ধর্মতত্ত্বগত স্তর, অধিবিদ্যাগত স্তর ও দৃষ্টবাদী স্তর।

6th gen প্রসেসর কি 2400 bus এর RAM সাপোর্ট করে?

আশরাফুজ্জামানআশিক
Sep 4, 05:31 PM

আপনার কম্পিউটারের প্রসেসরে 2400 bus স্পিডের র্যাম সাপোর্ট করবে না। উক্ত প্রসেসরে DDR4-1866/2133, DDR3L-1333/1600 বাস স্পিডের র্যাম সাপোর্ট করবে। তবে আপনার মাদারবোর্ড এ 2400 bus স্পিডের র্যাম সাপোর্ট করবে। তবে আপনি 2400 bus স্পিডের র্যাম লাগালে র্যাম কাজ করবে তবে তা 2133 bus স্পিডে।

wapkiz সাইটের লিংক ফেসবুকে সেয়ার করা যায়?

আশরাফুজ্জামানআশিক
Sep 4, 04:58 PM

আমার মনে হচ্ছে আপনার ওয়াপকিজ সাইটের লিংক ফেসবুকে ব্লক হয়েছে। আপনার লিঙ্ক টি আনব্লক করতে বিভিন্ন টেক সাইটের টেক টিউন গুলো দেখতে পারেন।

আপনার চার্জার এর আউটপুট ভোল্টেজ হবে ৫ ভোল্ট। আর আউটপুট কারেন্ট ১ এম্পিয়ার হলে ভালো হয়। আপনার ফোনটিতে ফাস্ট চার্জিং সুবিধা থাকলে ২ এম্পিয়ার এর চার্জার ব্যবহার করতে পারেন। সবচেয়ে ভালো হয় আপনার আগের চার্জারের বর্ণনা অনুযায়ী নতুন চার্জার নেওয়া।