user-avatar

আমিসোহাগ

আমিসোহাগ

আমিসোহাগ এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 33.38k বার দেখা হয়েছে
জিজ্ঞাসা করেছেন 21 টি প্রশ্ন দেখা হয়েছে 24.57k বার
দিয়েছেন 7 টি উত্তর দেখা হয়েছে 8.82k বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
ধন্যবাদ আমার  লেখাটি পড়ার জন্য। আমার একটা মেয়ের সাথে নতুন প্রেম হচ্ছে। সে খুহ বেশি বই পড়ে না তাই উপন্যাস দিচ্ছি না।  তাকে একটা বই উপহার দেবো। হুমায়ূনস্যারের একটা রোমান্টিক বই এর নাম সাজেস্ট করেন৷    
আমি  BBA পড়ার জন্য বিদেশ যেতে ইচ্ছুক।  ০৬ মাস ব্যাবসায় সংক্রান্ত কোন কোর্স করেছি অথবা ০৬ মাস কোন প্রতিস্ঠানের সাথে কাজ করেছি এমন অভিজ্ঞার সনদ প্রয়োজন। এমতাবস্থায় কি করতে পারি? দয়াকরে তথ্য দিয়ে সহায়তা করুন।
আমি আগামী মাস থেকে IELTS কোর্স করতে চাই। আমার লেভেল খুব দুর্বল,  কিন্তু আমি  ০ থেকে ৭ স্কোর পর্যন্ত যেতে চাই। চট্রগ্রামে শহরে ভালো একটা ইংরেজি কোচিং সেন্টার  এর ঠিকানা চাই। ধন্যবাদ। 
নাহ এটার উচ্চারণ নরমাল 'পরিতেগ' এর  মত হবে৷ 
আমি ২০১৫ সালে SSC পাস করি এবং কলেজে ভর্তি হই। ২০১৭ সালে HSC পরিক্ষার্থী ছিলাম, কিন্তু পরিক্ষা দেই নি।  যেহেতু রেজিষ্ট্রেশন এর মেয়াদ ৪ বছর থাকে তাই আমি ২০১৯ সালে ফর্ম ফিলাপ করে ২০২০ সালে HSC এক্সাম দিতে পারব।  *এখন আমার প্রশ্ন হচ্ছে আমি এখন কি আমার রেজিস্ট্রেশন ট্রান্সফার করতে পারবো? আমি এখন চট্রগ্রাম থাকি।    চট্রগ্রামের কোন কলেজ থেকে ২০২০ সালে HSC এক্সাম দেওয়ার কোন    সুজুগ আছে কি?  
ভাই, আমি ২০১৫ সালে SSC (science) থেকে পাস করি। কলেজে ভর্তিও হই। ২০১৭ সালে পরিক্ষার্থী ছিলাম। কোন কারনে পরিক্ষা দিতে পারিনি এবং গত দুই বছরও লেখাপড়া করিনি।  এখন আমি কি ২০২০ সালে  একই কলেজ থেকে HSC পরিক্ষা দিতে পারবো? না পরলেও এখন আমি কিভাবে সায়েন্স থেকেই পড়তে পারি?  
আমার বাসায় ব্রড বেন্ড কানেকশন নেই। কিন্তু আমি প্রচুর ইউটিউব ভিডিও দেখতে পছন্দ করি। ডেইলি ৩-৪ জিবি খরচ হয়।  সব সিমেই তুলনামূলক ২ জিবির দাম ৪০-৫০ টাকা।  মাসে ২০০০ টাকার বেশি আমার শুধু নেট বিলই খরচ হয়। টাকার খুব সমস্যা হচ্ছে। কোন সিম, বা কি ডাটা ব্যাবহার করবো?  এই খরচ কমানোর উপায় কি?   ধন্যবাদ। 
আমার একটি ধারনা দরকার।  ৮ শতাংশ জমির  উপর প্রতি তলায় ৪ টি করে ফ্লাট দিয়ে ও নিচ তলায় গ্যারেজ দিয়ে,  ৬ (৬+১ গ্যরেজ) তলা বাড়ি তৈরিতে একদম ফ্লাটে উঠা পর্যন্ত সর্বমোট কেমন খরচ হবে?   ধন্যবাদ! 
সুদ দেওয়া ও নেওয়া উভই হারাম।  ব্যাংক লোনন নিলে তো সুদ দিতে হবে, তাই তা হারাম।  কিন্তু মানুষের বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন সময় টাকার প্রয়োজন হয়, কোন ব্যংকই সুদ ব্যাতিত টাকা দিবেনা। সেক্ষেত্রে ইসলামের দৃষ্টিতে করনীয় কি? 

গোপন রোগের হোমিও ঔষধ  নেব। সব দোকান তো ভালো নয়। 

চট্টগ্রামে ভালো কোন হোমিওপ্যথির ডাক্তারের খোজ দিতে পারবেন প্লিজ?

প্রশ্নটি আমার এক কাজিনের:

আমার জাতীয় পরিচয় পত্রের বয়স কমানো দরকার। আমি আমার প্রকৃত বয়স দিয়ে নিবন্ধন করেছিলাম। এখন আমি অনেক দিন পর উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে ssc পাস করি। এবং চাকরিতে বয়স থাকার জন্য আমি  ssc তে বয়স  কমিয়ে দেই। এখন আমার জাতীয় পরিচয় পত্রের বয়স কমানো দরকার। কিভাবে সম্ভব?


সর্বনিম্ন 100$ হলে টাকা আপনার একাউন্টে সেন্ড হবে। 
ইসলামী বেংক থেকে টাকা উঠানো যায়।   এবং ইসলামি বেংকই সবচেয়ে ভালো হবে। 

প্রথম দিকে আপনার চেনেল রেঙ্ক অনেক কম এবং নতুন চেনেল তাই পাওয়া যাচ্ছেনা। আপনি প্রাথমিক দিকে একটূ ভিন্ন টাইপের টাইটেল দিয়ে চেস্টা করুন, কারন সাধারন টাইটেলে অলরেডি অনেক ভিডিও আছে, সেই ভিরে আপনার ভিডিও রেংকিইংইয়ে অনেক পিছিয়ে আছে। তাই টাইটেল একটূ ভিন্ন দিন। যেমনঃ টাইটেল এর পরে Fully updated অথবা new2017 ইত্যাদি এড করে দিতে পারেন।

আর প্রাথমিক ভাবে ভিডীও শেয়ার করার জন্য টাইটেল বেবহার না করে, ডিরেক্ট লিঙ্কই বেবহার করুন। যেমন আপনার ফ্রেন্ড বা ফেইসবুকে টাইটেল শেয়ার না করে, ডিরেক্ট লিঙ্ক শেয়ার করুন। মুটামুটী ৩০০-৫০০ ভিউ পাওয়ার পর । টাইটেল কাজ করবে, তখন টাইটেল দিয়ে সারচ দিলে পাওয়া যাবে আশা করি।! 

*রেলওয়ে স্টেশনঃ যেখানে একমুখী রাস্তা। অর্থাৎ যে ষ্টেশন থেকে রাস্তা বা রাস্তা সমূহ শুধুমাত্র পরবর্তী একটী স্টেশনে যায়, তাদের বলে রেলওয়ে ষ্টেশন। 

*রেলওয়ে জংশনঃ যেখান থেকে বহুমুখি রাস্তার সুচনা হয়। অর্থাৎ, কোন ষ্টেশন থেকে পরবর্তী দুইটি বা তিনটি স্টেশনে জাওয়ার রাস্তা থাকলে সেটাকে বলা হয় জংশন। 
মুলত জংশন শব্দের অর্থই মিলিত স্থান, যেখানে কয়েকটি স্টেশনের রাস্তা এসে মিলিত হয়েছে। 

উদাহরনঃ 

*রেলওয়ে স্টেশনঃ কমলাপুর থেকে শুধুমাত্র একমুখী রাস্তা বিমানবন্দর পর্যন্ত। অর্থাৎ, কমলাপুর থেকে যে ট্রেনেই যান আপনাকে বিমানবন্দরেই আগে জেতে হবে। তাই কমলাপুর একমুখী রাস্তা এবং এই জন্য এটা ষ্টেশন। 

* জংশনঃ আর টংগি রেইলওয়ে জংশন। সকল বাংলাদেশের সকল ট্রেনই ঢাকার টংগিতে এসে ভাগ হয়ে যায়, কত ট্রেন উত্তর বংগে যায়, আবার কতক ট্রেন দক্ষিন বঙ্গে যায়। সেহেতু টঙ্গি বহুমুখি রাস্তার ষ্টেশন। তাই এর নাম জংশন! 
আশাকরি বুঝতে পেরেছেন। ধন্যবাদ!

আমি আরমি হতে চাই?

আমিসোহাগ
Jul 31, 08:56 AM

আবেদন করতে পারবেন। কিন্তু চাকরি না হওয়ার সম্ভাবনা অনেক বেশী। কেননা অফিসার পদে আবেদন করতে SSC ও HSC দুইটাতেই GPA-5 থাকতে হবে। আর আর্মি সৈনিক হিসেবে চাকরী করতে গেলে ছয়মাস ট্রেনিং প্লাস আরো অনেক কষ্ট করে HSC তে GPA-5 পাওয়া অনেক কষ্ট সাধ্য ব্যাপার। আর GPA-5 না পেলে তো এপ্লাইই করতে পারবেন না।


এবার আসি দ্বিতীয় কথায়ঃ  শুধু GPA-5 পেলেই চলবে না। আপনাকে ভালো ইংলিশ পারতে হবে, শুধু ভালো না , অনেক ভালো ইংলিশ পারতে হবে। এটিচিউট অসাধারণ হতে হবে, অনেক মেধাবী হতে হবে, চোকস হতে হবে। এক কথায় Truly Talented ছাড়া অফিসারে চান্স পাওয়া অনেক কঠিন। ISSB তে শুধু এই বিষয় গুলোই অনেক গুরুত্ত দেয়। আর এই সব গুণাবলীর অধিকাংশই লাভ করে অনেকে ইন্টারমিডিয়েট সময় টাতে। সো এই সময় নষ্ট করা ঠিক হব না।

আর ফাইনালি ব্যাপার হচ্ছে, সৈনিক থেকে অফিসারে আসাটা অফিসাররা পছন্দ করে না।তাই, বাদ দেওয়ার ইন্টেনশন থাকে বেশী। #এখন আপনার যদি টাকার অনেক ক্রাইসিস থাকে, চাকরীর খুব দরকার থাকে, এবং খুব বেশী টেলেন্টেড না হোন, তাহলে সৈনিকে দাড়াতে পাড়েন, এবং মনের শান্তির জন্য অফিসারে ট্রাই করতে পাড়েন।
#আর আপনার যদি টাকা পয়সার ভীষণ ক্রাইসিস না থাকে, আপনার ভালো মেধা থাকে, আপনি যদি আশাবাদী হোন, তাহলে HSC এর পর একদম অফিসারে আবেদন করাটাই হবে সবচেয়ে বুদ্ধিমানের কাজ।  আরেকটা ব্যাপার হচ্ছে, অফিসারে না হলেও আপনার চাকরীর বয়সতো থাকবেই, আপনি পরের বছর আবার সৈনিকে ট্রাই করবেন। 
সো আগে অফিসার ট্রাই করেন, না হলে সেটা অন্য ব্যাপার ......।।


আপনি talkU apps টিও ব্যাবহার করতে পারেন। এতে করেও নাম্বার পরিবর্তন করে এবং নাম্বার লুকিয়েও ফোন দিতে পারবেন।